০৫ মার্চ, ২০২৪

Weather: ফের আবহাওয়া বদলের পূর্বাভাস, বাড়বে কুয়াশার দাপট! জেনে নিন মৌসম ভবনের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-20 11:44:14   Share:   

সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন আকাশ। বেলায় আংশিক মেঘলা আকাশ। নেই রোদের দেখা। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। তবে কলকাতায় রাতের তাপমাত্রা সামান্য কমেছে। বেড়েছে দিনের তাপমাত্রা। আগামী কয়েক দিন তাপমাত্রা এরকমই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহে আবার আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে ফের পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হতে পারে বৃষ্টির স্পেল। উত্তরবঙ্গে ঘন কুয়াশা আর দক্ষিণবঙ্গে হালকা মাঝারি কুয়াশা। আপাতত নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে শীত বিরাজ করবে। ঘন কুয়াশার হলুদ সতর্কতা বীরভূম মুর্শিদাবাদ, নদিয়া ও বর্ধমান সহ সংলগ্ন এলাকায়। দক্ষিণবঙ্গে কার্যত বৃষ্টি নেই। হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা সহ রাজ্যের বাকি জেলাতে। রাতের তাপমাত্রা একইরকম থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী কয়েকদিনে সামান্য বাড়তে পারে সেই তাপমাত্রা। 

অন্য়দিকে, আগামী ৪-৫ দিন কুয়াশার প্রভাব থাকবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। দার্জিলিং এবং কালিংপঙে চলবে বৃষ্টি। দিনভর শীতের আমেজ বেশি থাকবে। কুয়াশার সতর্কতা মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি থাকবে। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি কোচবিহারে থাকবে ঘন কুয়াশার দাপট। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা। আগামী দু'দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে তারপর দু-তিন দিন একই রকম তাপমাত্রা।


Follow us on :