২৮ মার্চ, ২০২৪

Weather: রাজ্যের শীতলতম পুরুলিয়া, আগামিতে কোথায় দাঁড়িয়ে বঙ্গের শীত?
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-07 10:12:01   Share:   

এই মুহূর্তে আমাদের রাজ্যে স্বাভাবিক তাপমাত্রা (Weather Update) থেকে তিন থেকে চার ডিগ্রি কম তাপমাত্রা (Temperature)। আগামী দু'দিন একই ভাবে বজায় থাকবে পারদ পতন। এই মুহূর্তে  রাজ্যের সবচেয়ে শীতলতম (Winter) জেলা পুরুলিয়া। শুক্রবার পশ্চিমের এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৪ ডিগ্রি সেলসিয়াস। পিছিয়ে ছিল না কলকাতাও, শুক্রবার কাকভোরে তিলোত্তমার তাপমাত্রা ছিল ১০.৪ ডিগ্রি সেলসিয়াস।  

একই আবহাওয়া আগামীকালও কলকাতায় থাকবে। উত্তর-পশ্চিম বায়ু কোনও বাধা ছাড়াই এ রাজ্যে প্রবেশ করছে। দেশের উত্তর প্রদেশ, বিহার-সহ সব জায়গাতেই উত্তুরে হাওয়ার দাপট প্রবল। তার সঙ্গে জুড়েছে ঘন কুয়াশা। উত্তর ভারতের একাধিক স্কুলে বেড়েছে শীতের ছুটি। কিছু স্কুল আবার পিছিয়ে দিয়েছে ক্লাস শুরু সময়। 

এই মুহূর্তে বঙ্গে আগামী পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা আগামী চার থেকে পাঁচ দিন এক-দুই ডিগ্রি বাড়বে। কিন্তু রাতের তাপমাত্রা খুব একটা বাড়বে না, ১১-১২-র মধ্যে ঘোরাফেরা করবে। আগামী ৬ থেকে ৭ দিন  রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে কমই থাকবে। তবে কলকাতা তাপমাত্রা ১০-এর নিচে নামবে না, এরপর থেকে ধীরে ধীরে বাড়বে পারদ। কিন্তু কনকন ভাব বজায় থাকবে। 


Follow us on :