ব্রেকিং নিউজ
  ষষ্ঠীর সকালেই আগ্নেয় অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে মুর্শিদাবাদের ডোমকল থানার পুলিস     ফের এবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, হতে পারে ভারী বৃষ্টিও  
Water-crisis-one-side-power-outage-on-the-other-residents-in-trouble
Civic problem: একদিকে জলসংকট, অন্যদিকে বিদ্যুৎবিচ্ছিন্ন, সমস্যায় ধুলিয়ান ও ঘাটালবাসী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-05 12:48:57


একেই তীব্র দাবদাহে নাজেহাল অবস্থা মুর্শিদাবাদের ধুলিয়ান (dhulian) পুরসভার সাধারণ মানুষের। তার উপর আবার গ্রীষ্মকালে মিলছে না সঠিকভাবে পানীয় জল। মুর্শিদাবাদের (murshidabad) ধুলিয়ান পুরসভার মোট ২১ টি ওয়ার্ড। এর মধ্যে কয়েকটি ওয়ার্ড ছেড়ে বেশিরভাগ ওয়ার্ডের সাধারণ জনগণ ভুগছেন পানীয় জলের সমস্যায়। প্রশাসনকে বারবার জানিয়েও সমস্যার কোনও সুরাহা হয়নি বলেই অভিযোগ করেছেন একাধিক এলাকাবাসী।

গ্রামবাসীদের অভিযোগ, টিউবওয়েল থাকলেও তা প্রায় অকেজো বললেই চলে। জল একেবারেই পড়ে না। যে কয়েকটা টিউবওয়েল থেকে জল পড়ে, তাতেই ভিড় জমিয়েছেন একাধিক মানুষ। তবে সবথেকে বেশি জলের সমস্যা দেখা গিয়েছে ধুলিয়ান পুরসভার ১ নম্বর, ২ নম্বর, ৪ নম্বর, ৬ নম্বর, ১৭ নম্বর ও ১৮ নম্বর ওয়ার্ডে। ফলে অনেক গ্রামবাসী কখনও নদী থেকে, কখনও বা দূরদূরান্ত থেকে জল নিয়ে এসে পানীয় জল ব্যবহার করছেন। অনেকেই একপ্রকার বাধ্য হয়েই বাড়িতে বসাচ্ছেন সাব মার্সিবল। কিন্তু যাঁদের আর্থিক অবস্থা স্বচ্ছল নয়, তাঁদের সেই দূর দূরান্ত থেকেই বয়ে নিয়ে আসতে হচ্ছে পানীয় জল। আর এই ইস্যু নিয়ে সরব হয়েছে বিরোধিরা।

অন্যদিকে রাত নামলেই অন্ধকারাচ্ছন্ন গোটা গ্রাম। বিদ্যুৎবিচ্ছিন্ন বেশ কয়েকদিন ধরেই। প্রচণ্ড গরমের মাঝে হাঁসফাঁস অবস্থা ঘাটাল (ghatal) বাসীর। ৬০ থেকে ৭০ টি পরিবার বিদ্যুৎবিচ্ছিন্ন থাকায় দেখা দিয়েছে পানীয় জলের সংকটও। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের অজবনগর ১ গ্রাম পঞ্চায়েতের রাধাকান্তপুর (radhakantapur) গ্রামের।

স্থানীয়দের অভিযোগ, গত শনিবার বজ্রপাতে নষ্ট হয়েছে বিদ্যুতের ট্রান্সফর্মার। প্রায় ছয় দিন হতে গেল এখনও রাধাকান্তপুর এলাকার মানাপাড়া, দাসপাড়া, ভূইয়াপাড়া, খুট্যাপাড়া এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। একাধিকবার বিদ্যুৎ দফতরের সঙ্গে যোগাযোগ করেও মেলেনি সুরাহা। তাঁদের আরও অভিযোগ,  প্রচণ্ড গরমের মাঝে রাতের ঘুম উড়েছে তাঁদের। তার সঙ্গে আবার পানীয় জলের সংকট। তাঁদের দাবি, দ্রুত প্রশাসন উদ্যোগ নিয়ে ট্রান্সফর্মার সংস্কার করে তাঁদের এই দুর্ভোগের হাত থেকে রক্ষা করুক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন