২৬ এপ্রিল, ২০২৪

Road: শুধু প্রতিশ্রুতি, এবার সেতু-রাস্তার চেয়ে ভোট বয়কটের ডাক বালুরঘাটের গ্রামে
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-02 14:18:01   Share:   

সেতু ও রাস্তার (Road-Bridge) দাবিতে ভোট বয়কটের ডাক গ্রামবাসীদের। পাকা সেতুর দাবিতে রীতিমতো ব্যানার টাঙিয়ে ভোট বয়কটের (Vote Boycott) ঘোষণা। বালুরঘাট (Balurghat Block) ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের ছোট দেউড়া গ্রামের ঘটনা। আসন্ন পঞ্চায়েত ভোটের আগেই ভোট বয়কটের ডাক ছোট দেউড়া গ্রামের বাসিন্দাদের।

জানা গিয়েছে, গত বিধানসভা ভোটেও সেতু-রাস্তার দাবিতে ভোট বয়কট করেছিল ছোট দেউড়া গ্রামের বাসিন্দারা। গ্রামবাসীদের দাবি, গত বিধানসভা ভোটে প্রশাসন পাকা সেতু ও রাস্তা নির্মাণের আশ্বাস দিয়েছিল। তবে সেই প্রতিশ্রুতি আজও পূরণ করেনি প্রশাসন। তাই এবার পঞ্চায়েত ভোটের আগেই ফের ভোট বয়কটের পথে নেমেছেন গ্রামবাসীরা। অভিযোগ, সেতু ও রাস্তা না থাকায় প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। তাদের দাবি, এখন খাড়িতে জল কম থাকায় বাঁশের সেতু দিয়েই চলাচল করতে হয়। তবে বর্ষাকালে তাতে জল ভরে গেলে খাড়ি পারাপার করতে সমস্যায় পড়তে হয়। যার জেরে বন্ধ হয়ে যায় গ্রামের বাচ্চাদের স্কুলে যাওয়া।

এমনকি বর্ষাতে সেতু না থাকায় সমস্যায় পড়তে হয় অসুস্থ রোগীদেরও। অভিযোগ, বারবার বি়ডিও-র দারস্থ হয়েও মেলেনি কোনও সুরাহা। এমনকি বারবার বিডিও গ্রামবাসীদের মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে সেতু-রাস্তার কাজ শুরু করার আশ্বাস দিয়েছেন। তবে এখনও তৈরি হয়নি কোনও রাস্তা-সেতু।     

এলাকার বিজেপি নেতা বুধন মার্ডি জানান, আমরা রাজনৈতিক দল হিসেবে ভোট বয়কটকে সমর্থন করি না। তবে গ্রামবাসীদের রাস্তা ও সেতুর দাবি ন্যায্য। বিজেপির পক্ষ থেকে প্রশাসনের কাছে অনুরোধ গ্রামবাসীদের দাবি মেনে এলাকার রাস্তা ও ব্রিজের কাজ দ্রুত শুরু করা।

জলঘর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান গোপাল মুর্মু জানান, 'পঞ্চায়েত থেকে ঢালাই রাস্তা করে দেওয়ার কথা হয়েছিল। তবে গ্রামবাসীরা পিচ রাস্তার দাবি জানায়। যার জেরেই রাস্তার কাজ হয়নি। বর্তমানে রাস্তা ও ব্রিজের জন্য ওই তহবিলে টাকা ঢোকার কথা আছে, টাকা এলেই দ্রুত কাজ শুরু করে দেওয়া হবে।'


Follow us on :