ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Vast-areas-submerged-in-Sundarbans-due-to-high-tide
Sundarban: সুন্দরবনে ব্যাপক জলোচ্ছ্বাসে জলমগ্ন বিস্তীর্ণ এলাকা, ভেসে গেল রান্না করা খাবারও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-14 18:40:54


নিম্নচাপ ও কোটালের জোড়া ফলায় বড়সড় দুর্যোগের মুখে সুন্দরবন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি ও ঝড়ের দাপট বেড়েছে। নদী ও সমুদ্রে শুরু হয়েছে জলোচ্ছ্বাস। জলোচ্ছ্বাসের জেরে সাগর, নামখানা, ফ্রেজারগঞ্জের একাধিক এলাকায় বাঁধ উপচে জল ঢুকছে৷ ফ্রেজারগঞ্জ থানা ও পাশের এলাকায় নোনা জল ঢুকতে শুরু করেছে। মৌসুনির বাগডাঙাতেও বাঁধ উপচে জল ঢুকছে। সাগরের বঙ্কিমনগরে ভাঙা বাঁধ দিয়েও জল ঢুকছে। ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় শঙ্কিত সুন্দরবনবাসী। প্রশাসনের পক্ষ থেকেও বিপর্যয় মোকাবিলায় প্রস্তুতি সেরে রাখা হয়েছে। বকখালি, ফ্রেজারগঞ্জে পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। দেখুন সেই দৃশ্য।

হঠাত্ যে এভাবে জল বেড়ে যাবে, তা বাসিন্দারা বুঝেই উঠতে পারেননি। একেবারে তিন হাত জল বেড়ে যাওয়ায় ঘরবাড়ি সব ভাসিয়ে দিয়েছে। ঘরের জিনিসপত্র লন্ডভন্ড অবস্থা। হাঁস-মুরগি সহ গৃহপালিত পশুরা কোথায়, তা কেউ জানেন না। কোথায় গিয়ে উঠবেন, কী খাবেন, তার কোনও ঠিকঠিকানা নেই। এমনই ভয়াবহ অভিজ্ঞতার কথা শোনালেন এক বাসিন্দা।

রান্নাবান্না হয়ে গিয়েছিল। তৈরি হচ্ছিলেন ছেলেমেয়েদের খেতে দেবেন বলে। কিন্তু এক নিমেষে পুরো চিত্রটাই যেন বদলে গেল। ভাত, তরকারি সব ভেসে গেল। চাল পুরোপুরি নষ্ট। ঘরের জিনিসপত্রেরও কিছুই অবশিষ্ট নেই। শুধু তাঁর বাড়ির এমন দুর্দশা, তা নয়। গোটা গ্রামেরই একই অবস্থা। ছেলেমেয়েদের কী খেতে দেবেন, তার কোনও ঠিক নেই। খুবই অসহায় অবস্থার কথা শোনালেন গ্রামেরই এর গৃহবধূ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন