২০ এপ্রিল, ২০২৪

Weather update: বেলা বাড়তেই দক্ষিণবঙ্গে বাড়বে অস্বস্তির আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-31 08:37:23   Share:   

বুধবার সকালে কলকাতা ও আশপাশের এলাকায় রোদ ঝলমলে আকাশ। এই সময় দক্ষিণবঙ্গে (South Bengal) ভারী বৃষ্টির (Rain) কোনও পূর্বাভাস নেই, তবে উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বর্তমানে মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে হিমালয়ের পাদদেশে। বুধবার বেলা বাড়তেই দক্ষিণবঙ্গের ক্ষেত্রে অস্বস্তির আবহাওয়া বাড়বে বলেই আবহাওয়া (Weather) দফতর পূর্বাভাস দিয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৩১ শে অগাস্ট বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে তিন জেলা উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে বৃষ্টি হলেও কোথাও তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

অন্যদিকে কলকাতা ও আশপাশের এলাকায় আগামী ২৪ ঘণ্টায় আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। এদিন সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৫ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :