২৫ এপ্রিল, ২০২৪

Gold: বিএসএফ দেখে পালানোর চেষ্টা, বনগাঁ সীমান্তে সোনার বিস্কুট-সহ ধৃত দুই পাচারকারী
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-03 20:11:19   Share:   

ফের মোটর সাইকেলের ভিতরে লুকিয়ে সোনা পাচারের(Gold Smuggling) চেষ্টা বানচাল করল বিএসএফ(BSF)। আটক করা হয়েছে দুই পাচারকারীকে। ঘটনাটি ঘটেছে পেট্রাপোল থানার জয়ন্তীপুর এলাকায়। ধৃতদের থেকে উদ্ধার হয়েছে ২২টি সোনার বিস্কুট। যার বাজারমূল্য প্রায় ১.৫ কোটি টাকা। 

জানা গিয়েছে, ধৃতদের নাম জহির হোসেন মোল্লা ও গিয়াসউদ্দিন মণ্ডল। উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। তাঁরা বাংলাদেশ থেকে সোনার বিস্কুট ভারতে নিয়ে আসার চেষ্টা করছিল। বিএসএফ কর্মীরা জানিয়েছেন, এদিন জয়ন্তীপুর গ্রামের ফেন্স গেটের কাছে মোটরসাইকেল-সহ ধৃতদের দাঁড়িয়ে থাকতে দেখেন তাঁরা। জওয়ানরা কাছে গিয়ে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করলে দুজনেই ভয় পেয়ে সেখান থেকে পালানোর চেষ্টা করে। 

দু'জনকে আটক করে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে মোটর সাইকেলের সিটের নিচে কালো রঙের কাপড়ে মোড়ানো ৩টি প্যাকেট উদ্ধার করেন জওয়ানরা৷ যার ভিতরেই বিস্কুটগুলি রাখা ছিল৷ বিএসএফ তরফে আরও জানানো হয়, আটক হওয়া ২২টি সোনার বিস্কুটের ওজন প্রায় ২.৫৬৬ কেজি৷ ভারতে যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ৪৪ লক্ষ টাকা। শুক্রবার সোনা-সহ ধৃতদের পেট্রাপোলে শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছে বিএসএফ-র কর্মীরা।


Follow us on :