ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Two-children-mysteriously-break-into-Indian-territory-at-the-border-father-arrested
Basirhat: সীমান্তে ভারতীয় ভূখণ্ডে দুই শিশু রহস্য ভেদ, গ্রেফতার বাবা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-24 16:14:55


বসিরহাটের (Basirhat) স্বরূপনগর থানার ভারত বাংলাদেশের গাবড্ডা (Gabada border) সীমান্তের ঘটনা। বছর ৭ এর নঈম কলু আর বছর ৫ এর মোস্তাকিন, বাবার নাম নাজিম কলু। হঠাত্ই এই দুই শিশু ভারতীয় সীমান্তে ঢুকে পড়ে। এরপরই তদন্তে নামে পুলিস (police)। শনিবার পুলিসের তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে।

জানা যায়, এই দুই সন্তানের বাবা নাজিম কলু তাঁর সন্তানদের পাচার করে মোটা টাকা পাওয়ার জন্য। ২১ শে সেপ্টেম্বর নাজিম কলু শিশুদের রেখে স্বরূপনগরের ভাদুরিয়ার এক গ্রামে আত্মগোপন করেন। ঘটনার পর তদন্ত করে নাজিম কলুকে গ্রেফতার (arrest) করা হয়। তাঁকে পুলিস হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। এরপরই পুলিসের জেরায় চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। দুই সন্তানকে নিজের বাবাই মোটা টাকার জন্য বিক্রি করার চেষ্ঠা করেন। এই কারণে বাবা ও তাঁর দুই সন্তান এদেশে ঢুকে পড়ে। তাঁরা বাংলাদেশের সাতক্ষীরা জেলার বৈকারী গ্রামের বাসিন্দা।

আরও জানা যায়, ২১ শে সেপ্টেম্বর বুধবার বিকেল পাঁচটা নাগাদ কোনওভাবে ভারতীয় সীমান্তে ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের নজর এড়িয়ে ভারতীয় গাবড্ডা সীমান্তে ঢুকে পড়ে। স্বরূপনগর থানার পুলিস আধিকারিক প্রতাপ মোদকের নেতৃত্বে পেট্রোলিং-এর সময় বাবা নাজিম কলু এসে দুই শিশুকে ফেলে পালিয়ে যায়। সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে পুলিস তাঁদেরকে জিঞ্জাসাবাদ করলে, তারা জানায়, সীমান্ত দেখতে এসে কীভাবে এ দেশে ঢুকে পড়েছে তা বুঝতে পারছে না। এই নিয়ে রীতিমতো পুলিস দ্বন্দ্বে পড়েছিল।

তাদেরকে খাওয়া দাওয়া দিয়ে সুস্থ করে শনিবার সল্টলেকের সরকারি হোমে পাঠানো হয়। এখন প্রশ্ন, সীমান্ত নজর এড়িয়ে কীভাবে তারা এদেশে ঢুকলো? শিশু পাচার চক্র সক্রিয় যোগ? ঘটনায় তদন্ত শুরু করছে পুলিস। পাশাপাশি পুরো ঘটনা ১১২ নম্বর ব্যাটেলিয়ানদের সীমান্তে অধিকারিদের জানানো হয়েছে। তাদের দেওয়া নাম ও ঠিকানা সঠিক কিনা তা তদন্ত করছে স্বরূপথানার পুলিস। এছাড়াও আন্তর্জাতিক শিশু পাচার চক্রের এই ঘটনার কোনও যোগচক্র আছে কিনা সেটাও তদন্তকারীরা খতিয়ে দেখা হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন