ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Two-bangladeshi-child-intruded-into-indian-soil-during-a-visit-to-border-at-Basirhat
Basirhat: সীমান্ত দেখতে এসে ভারতীয় ভূখণ্ডে সাতক্ষীরার দুই শিশু, পাঠানো হল সল্টলেকের হোমে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-22 11:57:59


বসিরহাটের (Basirhat) স্বরূপনগর (Swarupnagar police station) থানার ভারত-বাংলাদেশের গাবড্ডা সীমান্তের (India-Bangladesh Border) ঘটনা। বছর ৭ এবং ৫-এর দুই শিশু (Child) ঢুকে পড়ে ভারতের সীমানায়। পুলিস তদন্তে নেমে জানতে পারে, ওই দুই শিশুর বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা জেলার বৈকারী গ্রামে। বুধবার বিকেল পাঁচটা নাগাদ কোনওভাবে ভারতীয় সীমান্তে ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের নজর এড়িয়ে ভারতের গাবড্ডা সীমান্তে ঢুকে পড়ে।

সেই সময় স্বরূপনগর থানার পুলিস আধিকারিক প্রতাপ মোদকের নেতৃত্বে পেট্রোলিং-এর সময় নজরে আসে ওই দুই শিশুকে। সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তখনই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিস।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, সীমান্ত দেখতে এসে কীভাবে এ দেশে ঢুকে পড়েছে বুঝতে পারেনি। এই নিয়ে রীতিমতো পুলিস দ্বন্দ্বে পড়েছে। তাদেরকে খাইয়ে সুস্থ করে আজ, বৃহস্পতিবার সল্টলেকের একটি সরকারি হোমে পাঠানো হয়।

এখন প্রশ্ন হচ্ছে সীমান্তরক্ষীদের নজর এড়িয়ে কীভাবে এদেশে ঢুকলো? তাহলে কি এর পিছনে কোনও শিশু পাচার চক্র কাজ করছে। কীভাবেই বা ওই শিশুরা নিজের গ্রাম বৈকারী থেকে সীমান্ত অবধি পৌঁছলো। তদন্ত শুরু করেছে পুলিস। পাশাপাশি পুরো ঘটনা ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত আধিকারিকদের জানানো হয়েছে। তাদের দেওয়া নাম ঠিকানা সঠিক কিনা তাও তদন্ত করে দেখছে স্বরূপনগর থানার পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন