ব্রেকিং নিউজ
Two-Totos-rescued-in-Bugtui-will-undergo-forensic-tests-inconsistencies-with-firefighters
Rampurhat: বগটুইকাণ্ডে দুটি টোটোর ফরেনসিক টেস্ট হবে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-03 11:47:04


শনিবার উদ্ধার হওয়া টোটো (Toto) দুটির ফরেনসিক টেস্ট (Forensic Test) করানো হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সিবিআই নিশ্চিত, এই টোটো ও মোটরবাইকে করেই আনা হয়েছিল জ্বালানি তেল ও বোমা। আজই এগুলি পরীক্ষা করে দেখতে পারে কেন্দ্রীয় ফরেনসিক টিম। একইসঙ্গে খোঁজ চালানো হচ্ছে টোটো ও বাইকের মালিকেরও।

অন্যদিকে, বগটুই গ্রামের বিভিন্ন জায়গায় বোমা মজুত করা আছে বলে মিহিলাল শেখকে জেরা করে জানতে পেরেছিলেন পুলিসকর্তারা। তার মধ্যে একটি জায়গার নামও জানানো হয়। সেই জায়গাটিতে পুলিস পিকেট (Police Picket) বসানো হয়েছে। বোমা উদ্ধারের আগে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এসডিপিও ধীমান মিত্র। আজই সেখানে বম্ব স্কোয়াডের আসার কথা। বোমাগুলি কোনও চেম্বার বানিয়ে তার মধ্যে রাখা আছে বলে সন্দেহ। কাল রাতেই এগুলি উদ্ধার করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু রাতে কোনওভাবে বিস্ফোরণ হলে বিপর্যয়ের আশঙ্কায় আজ সেই কাজ হবে।

এসবের পাশাপাশি সিবিআই ওই গ্রামের বিভিন্ন সিসিটিভি-র (CCTV) ফুটেজের ওপর বেশি জোর দিচ্ছে। ঘটনার আগে সেখানে কী পরিস্থিতি ছিল এবং পরে কী ছিল, তা জানাই এর উদ্দেশ্য। গতকালই গ্রামে ঢোকার মুখে একটি দোকানের ফুটেজ দেখতে আধিকারিকরা সেখানে ঢুকেছিলেন। কিন্তু দোকান মালিক জানিয়ে দেন, তাঁদের তিনদিনের বেশি ফুটেজ সংরক্ষণ করা থাকে না।

আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, দমকলের (Fire Brigade) আধিকারিকদের কথার সঙ্গে সাক্ষীদের কথার মিল খুঁজে পাওয়া যাচ্ছে না। জানা গিয়েছে, বগটুই-এর ঘটনার দিন দমকলের কর্মীরা রাত ২ টো নাগাদ গ্রাম থেকে বেরনোর পরও গ্রামে আগুন জ্বলছিল। সব বাড়িতে দমকলের কর্মীরা গিয়ে নাকি তল্লাশি চালায়, কেউ আটকে আছে কিনা। তাহলে শোনা শেখ এর বাড়িতে কেন গেল না? রাতে যদি আগুন নেভানো হয়, তাহলে সকাল সাতটায় কেন দেহগুলি উদ্ধার করা হল। রাতেই কেন দেহগুলি বের করে আনা হল না। চেষ্টা করলে কি রাতে কাউকে বাঁচানো যেত না। রাতে যাদেরকে বের করে আনা হয়েছিল, তারা কি বেঁচে ছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন