১৯ এপ্রিল, ২০২৪

Education: বেআইনি নিয়োগ খুঁজতে ১৮ তারিখ ত্রিপাক্ষিক বৈঠক, চাকরি খোয়াতে পারেন তালিকাভুক্তরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-14 20:31:07   Share:   

স্কুলে (Recruitment Scam) বেআইনি নিয়োগ খুঁজতে ত্রিপাক্ষিক বৈঠক বসছে চলতি মাসের ১৮ তারিখ। স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি (SSC), পর্ষদ ও মামলাকারী চাকরিপ্রার্থীদের আইনজীবীদের মধ্যে এই বৈঠক। নিয়োগ দুর্নীতির জেরে যোগ্যতমদের টপকে যারা চাকরি পেয়েছে, তাঁদের তালিকা তৈরি করতে এই বৈঠক। চিহ্নিতদের চাকরি বাতিলের জোরালো সম্ভাবনা। তাই এই বৈঠকের তাৎপর্য রয়েছে। এমনটাই মনে করছেন শিক্ষাবিদরা। জানা গিয়েছে, হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে এই ত্রিপাক্ষিক বৈঠক।

তার আগে ১৭ অক্টোবর প্রাথমিক শিক্ষা পর্ষদ ও মামলাকারী আইনজীবী ফিরদৌস শামীমের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের সম্ভাবনা। এদিকে সপ্তাহ দুয়েক বেআইনিভাবে নিয়োগ পাওয়া স্কুল শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের কড়া বার্তা দিয়েছে হাইকোর্ট। সিবিআই আদালতে দাবি করেছে এসএসশি নিয়োগে বেনজির দুর্নীতি হয়েছে। রীতিমতো তথ্যপ্রমাণ তুলে ধরে তারা এই অভিযোগ তুলেছে।

কেন্দ্রীয় সংস্থা সে সময় অভিযোগ করেছিল, অনেকে প্রশ্নের উত্তর না দিয়েও নম্বর পেয়েছেন। একাদশ-দ্বাদশ নিয়োগে ৯০৭ জনের নম্বরে হেরফের ঘটানো হয়েছে।' সিবিআইয়ের আইনজীবী দাবি করেছিলেন, আমাদের কাছে প্রমাণ রয়েছেন সাদা ওএমআর শিট জমা করেও অনেকে নম্বর পেয়েছেন।


Follow us on :