২৫ এপ্রিল, ২০২৪

Barasat: চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাৎ, কাঠগড়ায় তৃণমূল নেতা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-31 09:15:15   Share:   

ফের অস্বস্তিতে শাসক দল। এবার সিভিক ভেন্টিয়ারের চাকরি (job) পাইয়ে দেওয়ার নামে টাকা আত্মসাদ করার অভিযোগ তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির বিরুদ্ধে। জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাটি বারাসাত (Barasat) ব্লক ২ এর ফলতি বেলিয়াঘাটা অঞ্চলের।

এই এলাকার অঞ্চল সভাপতির বিরুদ্ধে দুর্নীতির পোস্টারে (poster) চাঞ্চল্য শাসনের ফলতিতে। জানা যায়, ফলতি বেলিয়াঘাটা অঞ্চলের বিভিন্ন এলাকায় অঞ্চল সভাপতির বিরুদ্ধে কোথাও সিভিক ভলেন্টিয়ারের চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ, আবার কোথাও দলের পথ পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এছাড়াও রয়েছে সাধারণ মানুষকে বিচার পাইয়ে দেওয়ার আশা দিয়ে শাসন থানার পুলিসকে সামনে রেখে দলীয় কার্যালয়ে বসে মোটা অঙ্কের টাকা আত্মস্বাতের অভিযোগ। এরকম একাধিক পোস্টারে সোমবার চাঞ্চল্য ছড়িয়েছে শাসনের ফলতি বেলিয়াঘাটা অঞ্চলে। প্রতিটি পোস্টারে নিচে লেখা রয়েছে অঞ্চল তৃণমূল কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস কর্মী।

স্বাভাবিকভাবে ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। তবে এই ঘটনা নিয়ে অঞ্চল সভাপতি মেহেদী হাসানের সঙ্গে যোগাযোগ করলেও তিনি মুখ খুলতে চাননি সংবাদ মাধ্যমের কর্মী দেখে বেশ কিছুটা বিরক্ত হন তিনি। তবে এ বিষয়ে তৃণমূল কংগ্রেসকে একযোগে আক্রমণ করেছে বাম ও বিজেপি। যদিও এই বিষয়ে বারাসাত ব্লক ২ এর  তৃণমূল কংগ্রেসের সভাপতি শম্ভু ঘোষ বলেন, তাঁর কাছে কোনও অভিযোগ না আসলেও পোস্টারের বিষয় সম্পর্কে তিনি অবগত। কে বা কারা এই পোস্টটা দিল সে বিষয়ে জানা নেই। ইতিমধ্যেই কে বা কারা দিল সে বিষয়ে জানতে চেয়ে প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি যে অভিযোগ উঠে এসেছে তা যদি সত্যি হয়, তাহলে অঞ্চল সভাপতির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে সেই বিষয়ে আশ্বাস দিয়েছেন তিনি। 


Follow us on :