২৩ এপ্রিল, ২০২৪

Weather Update: নিম্নচাপের জের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস বাংলার বিভিন্ন জেলায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-20 09:46:29   Share:   

পুজোর ঘণ্টা বেজে গিয়েছে। আর সপ্তাহ দুয়েক বাদেই উৎসব প্রিয় বাঙালি মেতে উঠবে পুজোর আনন্দে। সোমবার দক্ষিণবঙ্গের (South Bengal) কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হলেও সকাল থেকে তীব্র তাপ ছিল গোটা মহানগরী জুড়ে। বঙ্গোপসাগরে (Bay of Bengal) চোখ রাঙাচ্ছে নিম্নচাপের (Low Pressure area) সঙ্গে ঘূর্ণাবর্ত। যার জেরে সকাল থেকে মেঘলা আকাশ। আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Rain) পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সব কটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ বৃহস্পতিবার সকালের মধ্যে আপাততভাবে সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে।

আবহাওয়া দফতরের তরফে আরও বলা হয়েছে, বৃহস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সবকটি জেলারই কোথাও না কোথাও আপাতত বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী দু-থেকে তিন দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকার সম্ভাবনা। কোনও কোনও জায়গায় কয়েক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সোমবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ।


Follow us on :