২৯ মার্চ, ২০২৪

Weather: ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আভাস দক্ষিণে
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-24 08:11:23   Share:   

সবেই কেটেছিল নিম্নচাপের (low pressure) ঘনঘটা। তবে মঙ্গলবার থেকে ফের আকাশের মুখ ভার। সঙ্গেই বেড়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। বুধবারও সারাদিন একই পরিস্থিতি চলবে। তবে এদিন আবহাওয়া (weather) দফতরের তরফে দক্ষিণ দিনাজপুর, মালদহ, পূর্ব বর্ধমান (East Burdwan), বীরভূম (Birbhum) এবং দক্ষিণ ২৪ পরগনার বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবার সারাদিনে দক্ষিণবঙ্গের ৬ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ শে অগাস্ট বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর পরবর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৫ শে অগাস্ট বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এ বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস থাকলেও উত্তরের বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। 

অন্যদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় অর্থাৎ ২৪ অগাস্ট বুধবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এরপর পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ২৫ অগাস্ট বৃগস্পতিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে না। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে। 

পাশাপাশি কলকাতা ও আশপাশের এলাকায় পরবর্তী ২৪ ঘণ্টায় সাধারণভাবে মেঘলা আকাশ থাকার সম্ভাবনা থাকছে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনাও রয়েছে শহর কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়। এদিন সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। 


Follow us on :