১৫ এপ্রিল, ২০২৪

Weather: আজও বজ্র ঝড়বৃষ্টির পূর্বাভাস বঙ্গে, আট জেলায় জারি সতর্কবার্তা আবহাওয়া দফতরের...
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-22 15:09:37   Share:   

বসন্তকালে রাজ্য়জুড়ে বৃষ্টির আভাস। গত মঙ্গলবার থেকে বঙ্গে শুরু হয়েছে দোসর বৃষ্টি। আগামী শনিবার পর্যন্ত রাজ্যের বেশিরভাগ জেলায় প্রবল বাতাস এবং বজ্রঝড়-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গও। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তর-পূর্ব ঝাড়খণ্ডে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। যার জেরে নিম্নচাপ তৈরী হয়েছে বঙ্গে। বজ্রবিদ্যুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগনা জেলায়। শুক্রবার দক্ষিণের দুই ২৪ পরগনা, পূ্র্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। শনিবারও দুই ২৪ পরগনা এবং বীরভূম, মুর্শিদাবাদে হতে পারে ঝড়বৃষ্টির সেই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় দমকা ঝোড়ো হাওয়া বইবে। রাজ্যের আট জেলায় ঝড়-বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতাতেও ফের বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি ও দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। 

অন্য়দিকে বজ্রবিদ্যুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গের পাঁচ জেলায়। বৃষ্টির জেরে খানিকটা পারদ নেমেছিল। তবে বৃষ্টি কমলেই বাড়তে পারে তাপমাত্রা, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। একটু-আধটু নয়, দিনের তাপমাত্রা ছয় থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। 


Follow us on :