২৫ এপ্রিল, ২০২৪

weather update: উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে আগামী ৫ দিন আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-17 10:19:23   Share:   

গত কয়েকদিন ভোরের সঙ্গেই রাতেরও ঠান্ডা (winter) হাওয়া বইছে। শীতের আমেজে মজেছে দক্ষিণবঙ্গবাসী। ইতিমধ্যেই কলকাতা (Kolkata) সহ একাধিক জেলার তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসেরও নিচে নেমেছে। তবে আগামী চার থেকে পাঁচদিন এমনই আবহাওয়া বজায় থাকবে জানিয়েছে হাওয়া অফিস। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে (South Bengal)। এদিকে, উত্তরবঙ্গে (North Bengal) পারদ নামবে আরও নিচে, এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অন্যদিকে, সিকিমে তুষার পাতের পরিস্থিতি তৈরি হতে পারে জানিয়েছেন আবহবিদরা।

উত্তরবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় অর্থাত্ ১৮ নভেম্বর শুক্রবার সকালের মধ্যে গত কয়েকদিনের মতোই দার্জিলিং এবং কালিম্পং-এর কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই দুই জেলা ছাড়া বাকি জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

অন্যদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় অর্থাত্ ১৮ নভেম্বর শুক্রবার সকাল পর্যন্ত সবকটি জেলায় আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৪-৫ দিন রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন হবে না। তবে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৪ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে।

কলকাতা ও আশেপাশের এলাকায় আগামী ২৪ ঘণ্টায় আকাশ পরিষ্কার থাকবে।  সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩০ ও ১৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। 


Follow us on :