১৬ এপ্রিল, ২০২৪

Weather: কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদুৎ বৃৃষ্টির পূর্বাভাস, বইবে ঝোড়ো হাওয়া, জানাল হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-17 12:31:15   Share:   

রবিবার ছুটির দিনেও রেহাই নেই বৃষ্টির হাত থেকে। চৈত্র মাসের শুরুতেই বদলে গিয়েছে আবহাওয়া। এদিন দিনভর মেঘলা আকাশ থাকবে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। দুপুর এবং সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। আজ, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা সহ দক্ষিণবঙ্গে সপ্তাহভর হতে পারে বৃষ্টি। গত শুক্রবার থেকে কলকাতায় শুরু হয়েছে বৃষ্টিপাত। রবিবার বৃষ্টি আরও বাড়বে। কলকাতা ছাড়াও বৃষ্টিতে ভিজবে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। সোমবার থেকে বুধবার পর্যন্ত সব ক'টি জেলাতেই বজ্রবিদ্যুত্‍-সহ হালকা বৃষ্টি হতে পারে। 

শুধু দক্ষিণবঙ্গ নয় উত্তরবঙ্গেও আগামী কয়েকদিন আংশিক মেঘলা আকাশের দেখা মিলতে পারে। তবে উত্তরে সেই অর্থে বৃষ্টির সম্ভাবনা কম। উত্তরবঙ্গ আপাতত শুকনো থাকবে। 


Follow us on :