১৬ এপ্রিল, ২০২৪

Jalpaiguri: 'আমাকে মেরে ফেলার চেষ্টা চলছে', চিরকুট ছুড়েই মুক্তি পেলেন গৃহবধূ
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-13 11:31:33   Share:   

"আমাকে মেরে ফেলার চেষ্টা চলছে। যত তাড়াতাড়ি পারেন আমার মাকে খবর দিন।" এমনই এক চিরকুটের হদিশ পেলেন প্রতিবেশীরা। তাতে আবার উল্লেখ রয়েছে নির্দিষ্ট ২টি নম্বরও। কিছু বুঝে ওঠার আগেই তড়িঘড়ি সেই নম্বরে ফোন করে বিস্তারিত  জানান প্রতিবেশীরা। খবর পেয়েই ছুটে আসেন মেয়ের বাড়ির সদস্যরা। শুরু হয় শ্বশুরবাড়ির সদস্যদের সঙ্গে বচসা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিস (police)। চাঞ্চল্যকর ঘটনাটি জলপাইগুড়ির (Jalpaiguri) তেলিপাড়ার।

স্থানীয়রা জানান, চিরকুট পেয়ে প্রথমে হতবাক হয়ে গেলেও ফোন করা হয় ওই নম্বরে।  এরপর পুলিস আসতেই ঘর থেকে বের করা হয় ওই গৃহবধূকে। শনিবার রাতেই বানারহাট থানার বিন্নাগুড়ি ফাঁড়িতে স্বামী ও তাঁর পরিবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই গৃহবধূ।

গৃহবধূর অভিযোগ, তাঁর স্বামী তাঁকে ছেড়ে অন্য কাউকে যৌতুক নিয়ে বিয়ে করবে, তিনি এমনটা জানতে পেরেছেন। সম্প্রতি, তাঁর স্বামীই তাঁকে জানায় তিনি তাঁকে বিহারে রেখে অন্য কাউকে বিয়ে করতে চান। এই ঘটনার প্রতিবাদ করতেই তাঁর স্বামী তাঁকে বেধড়ক মারধর করে ঘরবন্দী করে রাখেন। তাঁকে খেতেও দেওয়া হয়নি, তাঁর মোবাইল কেড়ে নিজেদের কাছে রেখেছে শ্বশুরবাড়ির সদস্যরা।  পাঁচদিন এইভাবে কাটানোর পর অবশেষে চিরকুটের মাধ্যমে নিজের দুর্দশার কথা জানিয়ে রক্ষা পান তিনি।

জানা যায়, বানারহাট থানার তেলিপাড়ার বাসিন্দা পেশায় সেনাবাহিনীর হাবিলদার বিনোদ কুমার সাহ-এর সঙ্গে রায়গঞ্জের বাসিন্দা সুমিত্রা সরকারের সামাজিক মাধ্যমে পরিচয় হয়। ৫ বছর আগে তাঁদের বিয়ে হয়। তাঁদের ৩ বছরের একটি কন্যা সন্তানও রয়েছে। প্রথমে তাঁরা পুনেতে ছিলেন। স্বামীর বদলি হওয়ার পর তেলিপাড়ায় বাড়িতে আসতেই তাঁদের মধ্যে বিবাদ শুরু হয়। স্বামী ও শাশুড়ি মিলিতভাবে তাঁর ওপর শারীরিক ও মানসিক অত্যাচার চালাতেন, এমনটাই অভিযোগে উল্লেখ করেছেন সুমিত্রা। এমনকি তাঁর শাশুড়ি রান্নাঘরে গ্যাস সিলিন্ডারের পাইপ খুলে তাঁকে সেখানে আটকে রাখেন বলেও অভিযোগ করেন তিনি। তাঁর ওপর ক্রমাগত ঘটে যাওয়া অত্যাচারে শ্বশুরেরও সমর্থন ছিল বলে অভিযোগ।

তবে এই ব্যাপারে অভিযুক্ত বিনোদ সাহ-এর সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কোনও প্রতিক্রিয়া দেননি।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই গৃহবধুর স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে ইতিমধ্যেই ভারতীয় দণ্ডবিধির ৪৯৮ ধারায় মামলা রজু করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে শাশুড়িকে।


Follow us on :