ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
There-will-be-West-Bengal-files-tomorrow-debate-in-the-remarks-of-the-Union-Minister-of-State-for-Education
Bankura: 'আগামীদিনে দেখতে হবে পশ্চিমবঙ্গ ফাইলস', কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর মন্তব্যে বিতর্ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-30 13:34:01


শনিবার সন্ধ্যায় বাঁকুড়া (Bankura) শহর লাগোয়া পুয়াবাগান মোড়ে বিজেপির (BJP) একটি দলীয় কর্মসূচির আয়োজন করা হয়। তাতে যোগ দেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhas Sarkar)। প্রকাশ্য সভামঞ্চ থেকে তিনি পরিষ্কার জানান, "পশ্চিমবঙ্গে (West Bengal) যে অবস্থা চলছে, তাতে কাশ্মীর ফাইলসের (Kashmir Files) মতো আগামীদিনে আমাদের পশ্চিমবঙ্গ ফাইলস দেখতে হবে।" এরপরই কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে ছড়িয়ে পড়ে বিতর্ক। পাল্টা তৃণমূলের দাবি, কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী এই সমস্ত কথা বলে আসলে উস্কানি দিচ্ছেন।

শনিবার বিজেপির দলীয় কর্মসূচিতে মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, "আজ তৃণমূল তৃণমূলকে মারছে। জ্যান্ত পুড়িয়ে মারছে। আপনি যতই জেলায় জেলায় ঘুরে বেড়ান, আপনার বাঁচার কোনও রাস্তা নেই। কারণ, আপনার বাড়িতে আগুন লেগে গেছে। আজ যেমন কাশ্মীর ফাইলস তৈরি হয়েছে, তেমনি আগামীদিনে পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে। সেই পশ্চিমবঙ্গ ফাইলসে দেখতে পাওয়া যাবে, কীভাবে মানুষকে মেরে কখনও গাছে ঝুলিয়ে দিচ্ছে, কখনও আবার হাই টেনশন তারে ঝুলিয়ে দিচ্ছে।"

মঞ্চে এই বক্তব্যের পর কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজের বক্তব্যের সমর্থনে যুক্তিও দেখিয়েছেন। তিনি বলেন, কেউ ভেবেছিল কাশ্মীরে পণ্ডিতদের এভাবে মেরে তাড়িয়ে দেবে। সেদিন তো বামপন্থী ও তৃণমূল কংগ্রেস কোনও কথা বলেনি। এরাজ্যেও যে অত্যাচার চলছে, তার ইতিহাস একদিন উন্মুক্ত হবেই। অর্থাৎ সেদিন কাশ্মীর ফাইলসের মতো পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর এই বক্তব্যের কড়া সমালোচনা করেছেন রাজ্যের খাদ্য সরবরাহ দফতরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি। তিনি বলেন, "পশ্চিমবঙ্গে এখনও এমন কিছু হয়নি, যার জন্য পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে। একের পর এক নির্বাচনের ফলাফলে ভরাডুবিতে বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গেছে। সেজন্যই কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী এমন উস্কানিমূলক মন্তব্য করছেন।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন