ব্রেকিং নিউজ
There-is-a-shortage-of-teachers-in-many-schools-due-to-the-transfer-of-choice-in-the-Utsashree-project
Purulia: উত্সশ্রী প্রকল্পে পছন্দের বদলির জের, বহু স্কুলে তীব্র হচ্ছে শিক্ষকের অভাব

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-02 08:23:36


কারও পৌষ মাস, কারও সর্বনাশ। গ্রাম বাংলার এই প্রবাদই যেন বাস্তব রূপ পেল পুরুলিয়ায়। রাজ্য সরকারের উৎসশ্রী প্রকল্পের সুবাদে সরকার পোষিত স্কুলে কর্মরত শিক্ষক-শিক্ষিকারা তাঁদের পছন্দের স্কুলে বদলির সুযোগ পেয়েছেন। আর এর জেরে পুরুলিয়ার বহু স্কুল শিক্ষকের অভাবে ধুঁকছে। সমস্যার মুখে একাদশ শ্রেণির পড়ুয়ারা। তীব্র আকার নিয়েছে ভর্তি সমস্যা। পরিস্থিতি কীভাবে সামাল দেবেন, জানেন না কর্তৃপক্ষ।

জেলার ঝালদা, বাগমুন্ডি, রঘুনাথপুর সহ বহু ব্লকে এই সমস্যা জোরালো আকার ধারণ করেছে। বাঘমুন্ডির অবস্থা সবচেয়ে খারাপ। এখানে গার্লস হাইস্কুলে শিক্ষিকার সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩ এ। এখানে একটি জুনিয়র হাইস্কুল কার্যত শিক্ষকবিহীন বলে অভিযোগ।

এই পরিস্থিতির সমাধানের জন্য সুর চড়িয়েছে বিরোধীরা। কংগ্রেস নেতা নেপাল মাহাত আগামী সোমবার ১২ ঘন্টার বনধ ডেকেছেন গোটা বাঘমুন্ডি ব্লকে। তাঁর অভিযোগ, সমস্যা নিয়ে উদাসীন রাজ্য সরকার। সরকারের বদলি নীতির মধ্যেই গলদ রয়েছে। অভিযোগ, শাসকদল এবং প্রশাসনের একাংশের যোগসাজসে মিথ্যা মেডিক্যাল সার্টিফিকেট দিয়ে অনেক বদলি হয়েছে। অনেক বড় আর্থিক দুর্নীতি হয়েছে বলে তাঁর অভিযোগ। এগুলি খতিয়ে দেখে ব্যবস্থা না নিলে তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন