২০ এপ্রিল, ২০২৪

Weather update: পুজোর আগেই কি ভাসবে দুই বঙ্গ? আবহাওয়া দফতরের পূর্বাভাসে অশনি সঙ্কেত
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-11 08:46:52   Share:   

পুজোর আগেই কি ভাসবে দুই বঙ্গ? আবহাওয়া দফতর সূত্রে পাওয়া খবরে এমনটাই আশঙ্কা করা হচ্ছে। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে (Bay of Bengal) সৃষ্ট নিম্নচাপ ঘনীভূত হয়ে আরো গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যার জেরে দক্ষিণবঙ্গের (South Bengal) উপকূল এলাকা জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর। সেইসঙ্গে সমুদ্র উপকূলবর্তী এলাকা জুড়ে দফায় দফায় বৃষ্টি সকাল থেকে শুরু হয়েছে। দীঘায় সমুদ্র উত্তাল হয়ে ওঠায় পর্যটকদের সমুদ্রস্নানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। স্নানের ঘাটগুলিকে চারপাশ থেকে দড়ি দিয়ে ব্যারিকেড করে দেওয়া হয়েছে।

দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার ঝড়খালি কোস্টাল থানার উদ্যোগে মাইকিং-এর মাধ্যমে প্রচার করা হচ্ছে, ঘূর্ণিঝড়ের প্রবল আশঙ্কা রয়েছে সুন্দরবনের উপকূলবর্তী এলাকায়। তাই ঝড়খালি কোস্টাল থানার ওসি প্রদীপ রায় সহ পুলিসকর্মীরা সমুদ্র উপকূলবর্তী এলাকায় মৎস্যজীবীদের নিষেধ করছেন। 

এছাড়াও আজ সকাল থেকেই হাওয়া দফতর সুত্রে খবর জানা গিয়েছে, মেঘলা আকাশই থাকবে সারাদিন এবং ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও প্রবল। তাছাড়াও লাল সতর্কতা জারি করা হয়েছে মালদা, দুই দিনাজপুর, ঝাড়গ্রাম, বর্ধমান, জলপাইগুড়ি প্রভৃতি জায়গায়। জানানো হয়েছে, বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া দফতর সুত্রে জানা গিয়েছে, আজ ১১ই সেপ্টেম্বর কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩১ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রির কাছাকাছি থাকবে। বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতাতেও।


Follow us on :