ব্রেকিং নিউজ
The-work-is-not-complete-the-board-of-the-end-of-the-work-sat-overnight
Panchayet: কাজ সম্পূর্ণই হয়নি, কাজ শেষের ফলক বসে গেল রাতারাতি!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-10 18:59:27


পঞ্চায়েতের ১০০ দিনের প্রকল্পে কাজই হয়নি। অথচ রাতারাতি কাজের ফলক বসিয়ে দিয়েছে পঞ্চায়েত কর্তৃপক্ষ। এমনই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রায়গঞ্জ ব্লকের রামপুর গ্রাম পঞ্চায়েতের ভট্টদিঘি গ্রামে। অভিযোগ উঠেছে টাকা আত্মসাতের।

রায়গঞ্জ ব্লকের ৬ নম্বর রামপুর গ্রাম পঞ্চায়েতের ভট্টদিঘি সহ বিভিন্ন গ্রামের উন্নয়নের জন্য ১০০ দিনের প্রকল্পে কাজ করার কথা ছিল পঞ্চায়েত কর্তৃপক্ষের। মাটি খনন, রাস্তা এবং শ্মশান সংস্কারের জন্য কয়েক লক্ষ টাকা খরচ দেখানো হয়েছে। গ্রামবাসীদের অভিযোগ, মাটি খনন করা হয়নি, হয়নি শ্মশান সংস্কার কিংবা রাস্তা নির্মাণের কাজ। অথচ মঙ্গলবার রাতে আচমকা কাজ না হওয়া প্রকল্পগুলির জন্য সমাপ্তির ফলক লাগিয়ে দিয়েছে পঞ্চায়েত কর্তৃপক্ষ। 

বাসিন্দারা জানিয়েছেন, একটি টোটোতে দুজন লোক এসে তিনটি কাজের ফলক লাগিয়ে দিয়ে ক্যামেরায় তার ছবিও তুলে নিয়ে যায়। কিন্তু গ্রামে গিয়ে বাস্তব চিত্রটা দেখা গেল অন্যরকম। শ্মশান সংস্কার কিংবা রাস্তা নির্মান বা মাটি খনন কোনও কাজই হয়নি। অথচ কাজ সমাপ্তির ফলক বসানো হয়ে গিয়েছে। কাজ না হলেও কাজের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে পঞ্চায়েত কর্তৃপক্ষের বিরুদ্ধে। উল্লেখ্য, মাস কয়েক আগেই ৬ নম্বর রামপুর গ্রাম পঞ্চায়েত বিজেপির হাত থেকে দখল নেয় তৃণমূল কংগ্রেস। তারপরেই এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ক্ষোভ প্রকাশ করেছেন গ্রামের বাসিন্দারা। দাবি উঠেছে আগে কাজ সম্পূর্ণ করতে হবে, তারপরে কাজের ফলক লাগানো হোক। কাজ সম্পূর্ণ না হলে আগামী পঞ্চায়েত ভোট বয়কটের হুমকি দিয়েছেন ক্ষুদ্ধ বাসিন্দারা।

বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার জানিয়েছেন, রাজ্যে তৃণমুল পরিচালিত জেলার প্রতিটা পঞ্চায়েতে এমন দুর্নীতি হয়ে আসছে। কেন্দ্রীয় প্রতিনিধিদল রাজ্যের বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় প্রকল্পের কাজ খতিয়ে দেখার জন্য আসার কারণেই দুর্নীতি ঢাকতে এমনভাবে রাতারাতি ফলক বসানোর কার করছে পঞ্চায়েতগুলি। এধরনের দুর্নীতি কোনওভাবেই মেনে নিতে পারছে না সাধারণ মানুষ। যার কারণে বিভিন্ন গ্রামাঞ্চলে এলাকাবাসীরা ক্ষোভ প্রকাশ করছেন।

যদিও রামপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান গৌতম সরকার জানিয়েছেন, এই পঞ্চায়েত দীর্ঘদিন বিজেপির দখলে ছিল। সেসময় কোনও কাজই হয়নি। তৃণমূল পঞ্চায়েতের ক্ষমতায় আসার পর অনেক কাজ হয়েছে। কাজ হয়েছে বলেই কিছু ফলক লাগানো হয়েছে। গ্রামবাসীদের এই অভিযোগকে অস্বীকার করেছেন তিনি৷






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন