ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
The-winter-will-increase-suddenly-in-Bengal-the-weather-will-change-next-week
Weather: বঙ্গে শীত বাড়বে হুহু করে, আগামী সপ্তাহেই হাওয়া বদলের পূর্বাভাস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-20 09:46:48


রবিবার সকাল থেকে কলকাতা (Kolkata) সহ আশপাশের আকাশ মেঘলা। এবার কি পড়বে জাঁকিয়ে শীত (Winter)? এমনই আশঙ্কায় রয়েছেন শহরবাসী। তবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই ধীরে ধীরে নিম্নমুখী হয়েছে পারদ। যদিও আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department) আগেই জানিয়েছিল, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পরিষ্কার থাকবে আকাশ। তবুও হালকা শীতের আমেজেই মজেছিলেন শহরবাসী। এই মধ্যে রবিবার সকাল থেকেই মেঘের ঘনঘটা। যা ঘিরে ফের আশঙ্কায় শহরবাসী।

হাওয়া অফিস সূত্রে খবর, জাঁকিয়ে ঠান্ডা অনুভব করতে অবশ্য ডিসেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা গত দুদিনের থেকে ২ ডিগ্রি বেশি। তবে বেলা বাড়লেই মেঘমুক্ত হবে আকাশ। এরই সঙ্গে শীতের আমেজ আরও বাড়বে পশ্চিমের জেলাগুলিতেও। অর্থাত্ পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূম, এই জেলাগুলির তাপমাত্রা বাকি জেলাগুলির থেকে কমই থাকবে। আগামী সপ্তাহ থেকেই রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাসে আগেই জানানো হয়েছে, ২২ নভেম্বর থেকে রাজ্যজুড়ে পারদ পতন শুরু হবে।

পাশাপাশি জানানো হয়েছে, আগামী কয়েকদিন দুই বঙ্গে কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও কোথাও সকালবেলা হালকা কুয়াশা এবং শিশির পড়ার সম্ভাবনা রয়েছে। তবে বেলা বাড়তেই উধাও হয়ে যাবে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন