২৮ মার্চ, ২০২৪

Weather Update: আপাতত শুষ্ক থাকবে আবহাওয়া, জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-30 09:13:18   Share:   

ভোরের দিকে জেলায় জেলায় সকালের দিকে শীতের (Winter) আমেজ অনুভূত হচ্ছে। সকালের দিকে, আবহাওয়া থাকছে বেশ মনোরম। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, শীত কি তবে দরজায় কড়া নাড়ছে? আলিপুর আবহাওয়া (Weather) দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, তাপমাত্রা (Temperature) কমা মানেই শীত আসছে এমনটা নয়। এখনই রাজ্যে শীত প্রবেশের কোনও সম্ভবনা নেই। হাওয়া অফিস এও জানিয়েছে যে, নভেম্বরের দ্বিতীয় সপ্তাহের আগে শীত-সুখ উপভোগ করতে পারবেন না সাধারণ মানুষ।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। দিন ও রাতের তাপমাত্রার সেরকম পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর আরও জানিয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও সোমবার সকালের মধ্যে আবহাওয়া শুকনো থাকবে। দক্ষিণবঙ্গেও   তাপমাত্রা পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই। তবে কলকাতার তুলনায় রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ১-২ ডিগ্রি কম থাকবে।

মৌসম ভবন সূত্রে আরও খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে রাকে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা গত ১০ বছরে অক্টোবরের সব থেকে কম বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।


Follow us on :