২৯ মার্চ, ২০২৪

Weather Update: আবহাওয়ার বড় পরিবর্তন হতে চলেছে সপ্তাহ শেষে, জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-07 10:07:39   Share:   

ভোরের দিকে শীতের (Winter) আমেজ অনুভূত হচ্ছে। কোথাও কোথাও কুয়াশাও দেখা যাচ্ছে। তবে বেলা বাড়তেই বাড়ছে তাপমাত্রার পারদ। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। তারপরই দক্ষিণবঙ্গে (South Bengal) প্রবেশ করতে চলেছে শীত।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৯ নভেম্বর বুধবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে, আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, দক্ষিণবঙ্গে বুধবার অবধি কোনও ঝড়-বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের কোথাও আপাতত তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে পশ্চিমের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি পর্যন্ত কম থাকতে পারে। ১২ নভেম্বর নাগাদ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় তাপমাত্রা বেশ কিছুটা নামতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এখনই কুয়াশায় ঢকবে না মহানগরী। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৬ শতাংশ।


Follow us on :