২৬ এপ্রিল, ২০২৪

Weather update: একাধিক জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-05 10:19:14   Share:   

ভোরের দিকে শীতের (Winter) আমেজ অনুভূত হচ্ছে। কোথাও কোথাও কুয়াশাও দেখা যাচ্ছে। তবে বেলা বাড়তেই বাড়ছে তাপমাত্রার পারদ। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। তারপরই দক্ষিণবঙ্গে (South Bengal) প্রবেশ করতে চলেছে শীত। 

আবহাওয়া (Weather) দফতর সূত্রে জানা গিয়েছে, সোমবার অবধি উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকছে। তবে ৭ নভেম্বর নাগাদ দার্জিলিং এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া আপাতত দিন ও রাতের তাপমাত্রার সেরকম কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, দক্ষিণবঙ্গে সোমবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও আপাতত দিন বা রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আকাশ পরিষ্কার থাকবে। কোথাও কোথাও সামান্য কুয়াশা থাকতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৬ শতাংশ।


Follow us on :