২৫ এপ্রিল, ২০২৪

Weather Update: ভোরের আবহাওয়া বেশ মনোরম, বঙ্গে কবে প্রবেশ করছে শীত? জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-01 10:19:40   Share:   

আবহাওয়া দফতর জানিয়েছিল নভেম্বরের দ্বিতীয় সপ্তাহের আগে শীত-সুখ উপভোগ করতে পারবেন না দক্ষিণবঙ্গবাসী। সেই হিসেব মতো আর কয়েকদিনের অপেক্ষা। যদিও ভোরের দিকে শীতের (Winter) আমেজ অনুভূত হচ্ছে। সকালের দিকে, আবহাওয়া থাকছে বেশ মনোরম। বেলা বাড়তেই তাপমাত্রার (Temperature) পারদ চড়ছে। তবে আলিপুর আবহাওয়া (Weather) দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, এই পরিস্থিতির আপাতত পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী পাঁচ দিন দিন ও রাতের তাপমাত্রার সেরকম কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে। মাঝে মধ্যে কোথাও মেঘলা আকাশ থাকলেও, বৃষ্টির সম্ভাবনা নেই। তবে নভেম্বরের মাঝামাঝি সময় থেকে উত্তরবঙ্গের তাপমাত্রা কিছুটা নামতে পারে বলে মনে করছেন আবহবিদরা।

দক্ষিণবঙ্গের আবহাওয়াও আপাতত একই রকমের থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত দিন বা রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে রাকে ৩২ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।


Follow us on :