ব্রেকিং নিউজ
The-victory-in-Baliganj-is-actually-by-Abhishek
Babul Supriyo: বালিগঞ্জে জয় আসলে অভিষেকের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-17 13:33:20


বাবুল সুপ্রিয় শেষ পর্যন্ত জিতেছেন নতুন দল তৃণমূলে এসে। কিন্তু লড়াইটা খুবই কঠিন ছিল। প্রথমত বাবুল সুপ্রিয়কে দলে নেওয়ার বিষয়ে শোনা যায় দ্বিমত ছিল। অনেকেই মোদী মন্ত্রিসভার বাবুলকে তৃণমূলে ভালোভাবে গ্রহণ করেনি। কিন্তু গোড়ার দিনটি মনে করলেই জানা যাবে যে, তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেকের হাত ধরে দলে এসেছিলেন বাবুল। অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে তিনি তাঁর কাছ থেকে উত্তরীয় নিয়ে দলে যোগ দেন। পরে অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে তাঁকে উত্তরীয় প্রদান করেন। দলে এসে বাবুলের কী অবস্থান হবে, তাই নিয়ে ছিল বহু প্রশ্ন। বাবুল জানিয়েছিলেন, তিনি প্রথম একাদশে খেলতেই তৃণমূলে যোগ দিয়েছেন। পরবতীতে তার কোনও লক্ষণ দেখা যায়নি। যদিও গুঞ্জন শোনা গিয়েছিল, কলকাতা পুরসভার মেয়র প্রার্থী হতে পারেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত দলনেত্রী জানিয়ে দেন, ববিই তাঁর প্রার্থী।

এরপর দিন গুনছিলেন বাবুল। প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের শূন্য আসনে শেষ পর্যন্ত প্রার্থী করা হয় বাবুলকে। চমক দেওয়া খবর। এখানেও শোনা যায়, অভিষেকের ইচ্ছাতেই নাকি প্রার্থী করা হয়েছিল তাঁকে। এই বালিগঞ্জ কেন্দ্রে প্রায় ৫০ শতাংশ সংখ্যালঘু ভোট। প্রচারের প্রারম্ভিক লগ্নেই শোনা যায় যে, সিপিএম প্রার্থী করেছে সায়েরা হালিমকে এবং প্রচারে তারা বাবুলের পূর্বতন অবস্থান অর্থাৎ আসানসোলে গোষ্ঠী ঝামেলায় এক সংখ্যালঘুর মৃত্যুর জন্য বাবুলকে কাঠগড়ায় দাঁড় করায়।

আজ কংগ্রেস ও সিপিএম একসাথে লড়লে ফল কী হত, তা নিয়ে তর্ক চলতে পারে। কিন্তু কংগ্রেস আর এক সংখ্যালঘু প্রার্থী দাঁড় করিয়ে তৃণমূলের কাজটিকে অনেক সোজা করে দেয়। অভিষেক বুঝতে পারেন যে, বাবুলের জয় আনাটা কঠিন হয়ে যাচ্ছে। তিনি নিজেই ময়দান নামেন এবং প্রচার যন্ত্রটি হাতে নেন। প্রচারে বলেন, বাবুল নয়, ভোট দিন মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই প্রচারে ক্ষুব্ধ সংখ্যালঘুদের একটা অংশ শেষ পর্যন্ত বাবুলকে ভোট দিয়েছে। অন্যদিকে সিপিএম প্রায় ৩০ শতাংশ ভোট পায়। যেখানে সুব্রতবাবু ৭৫ হাজারেরও বেশি ভোট জিতেছিলেন, সেখানে বাবুলের জয় আসে ২০ হাজারের কিছু বেশি ভোটে, যদিও ভোট পোল হয়েছিল মাত্র ৪১ শতাংশ। তাই এই জয়ের কারিগর মূলত অভিষেক বন্দ্যোপাধ্যায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন