২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Weather: বছরের শুরুতেই মুড সুইং আবহাওয়ার, ফের বাড়বে তাপমাত্রা, জানাল হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-03 12:59:55   Share:   

নতুন বছরের সঙ্গে নতুন করে বাংলায় ফিরল জাঁকিয়ে শীত। ১৬ দিন পর ১৪-র ঘরে নামল কলকাতার পারদ। যদিও ৪৮ ঘণ্টা পর ফের বাড়বে তাপমাত্রা। নতুন করে জাঁকিয়ে শীতের স্পেল শুরু হবে ১০ জানুয়ারি থেকে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর৷ চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি আর উত্তরবঙ্গে বৃষ্টির সঙ্গে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৩ ডিগ্রি থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশাপাশে। 

বুধবার শীতের আমেজ অনুভূত হলেও বৃহস্পতিবার থেকে ফের বাড়বে রাতের তাপমাত্রা। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। কিন্তু পরে মূলত পরিষ্কার রোদ ঝলমলে আকাশ থাকবে। অন্য়দিকে বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরী হওয়ায় রাজ্য়ের সাত জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। চলতি সপ্তাহে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা। বুধবার ও বৃহস্পতিবার হালকা তুষারপাতের সম্ভাবনা বেশি দার্জিলিংয়ে। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের প্রভাব পড়েছে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। বৃষ্টি হবে দার্জিলিং এবং কালিম্পং-সহ উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়।


Follow us on :