০৫ মার্চ, ২০২৪

Weather: কলকাতায় একধাক্কায় তাপমাত্রা বাড়ল প্রায় ৫ ডিগ্রি সেলসিয়াস! বিদায়ের পথে কি শীত?
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-24 12:38:51   Share:   

মাঘেও শীতের দাপট ছিল তীব্র। হাড় কাঁপুনি ঠান্ডায় কেঁপেছে কলকাতাবাসী। তবে বুধবার সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। শহরে বৃদ্ধি পেয়েছে সাড়ে চার ডিগ্রির মতো। এদিন দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। একদিকে উত্তরে হাওয়ায় বাধা এবং সেখানে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়ায় এই পরিস্থিতি।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার উত্তরবঙ্গে দার্জিলিং-এ হালকা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। কালিম্পং-এ হতে পারে হালকা বৃষ্টি। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। বৃহস্পতিবার দার্জিলিং-এ হালকা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলায় ঘন কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা বেশ কিছুটা কমবে।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, বুধবার দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে বীরভূম ও মুর্শিদাবাদের আবহাওয়া শুকনো থাকবে। এছাড়া বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। দক্ষিণবঙ্গেও বৃহস্পতিবার থেকে রাতের তাপমাত্রা কিছুটা কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে আরও খবর, আকাশ আংশিক মেঘলা থাকবে। সকালের দিকে কুয়াশা থাকতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২১ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। মঙ্গলবার যা ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ, সর্বনিম্ন ৪২ শতাংশ।


Follow us on :