১৯ এপ্রিল, ২০২৪

weather update: নেমেছে তাপমাত্রা, ভোরে ফুরফুরে হাওয়া, একনজরে দেখে নিন দুইবঙ্গের আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-02 08:53:35   Share:   

নভেম্বর মাস পড়ে গিয়েছে। এই সময় ভোরের দিকে কিছুটা শিরশিরানি হলেও জাকিয়ে ঠান্ডা (winter) পড়তে দেরি আছে। ভোরের ঠান্ডা বেলা বাড়তেই উধাও হয়ে যাচ্ছে। বর্তমানে আকাশ পরিষ্কার। এই পরিস্থিতির আপাতত আবহাওয়া পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Meteorological Department)। তবে পাহাড়ি এলাকায় ভোর কিংবা সন্ধ্যার দিকে কুয়াশা থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রার বড় কোনও হেরফের হবে না বলেই পূর্বাভাসে জানানো হয়েছে।

হাওয়া অফিস সূত্রে উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আপাতত হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী পাঁচদিন সকাল ও রাতের তাপমাত্রা একই থাকবে। আগামী ২৪ ঘণ্টা অর্থাত্, ৩ নভেম্বর বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে মেঘলা আকাশের দেখা মিললেও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে নভেম্বরের মাঝামাঝি সময় থেকে উত্তরবঙ্গের পারদ নিম্নমুখী হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই পূর্বাভাসে জানানো হয়েছে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের (South Bengal) ক্ষেত্রে জানানো হয়েছে, আপাতত এবঙ্গের আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না। আগামী ২৪ ঘণ্টা অর্থাত্ ৩ নভেম্বর বৃহস্পতিবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। পাশাপাশি তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

কলকাতা (Kolkata) ও আশপাশের এলাকায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :