ব্রেকিং নিউজ
The-state-police-will-investigate-the-Mainaguri-rape-case-the-High-Court-has-directed
Mainaguri: ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডের তদন্ত করবে রাজ্য পুলিসই, জানাল হাইকোর্ট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 13:29:02


ময়নাগুড়ি ধর্ষণ মামলায় (Mainaguri Rape Case) ফের সিবিআই তদন্তের আবেদন জানালেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। যদিও হাইকোর্ট জানিয়ে দিয়েছে, ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডে ডিআইজি, জলপাইগুড়ি রেঞ্জের নেতৃত্বেই তদন্ত চলবে। আগামী কুড়িদিনের মধ্যে আদালতকে তদন্ত সংক্রান্ত রিপোর্ট (Investigation Report) জমা দেবে রাজ্য। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়ে জানিয়েছে, ২০ তারিখ মামলার পরবর্তী শুনানি (Hearing)।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল এদিন সিবিআই তদন্তের (CBI Investigation) দাবির বিরুদ্ধে বলেন, একজন আইপিএস তথা ডিআইজি-র নেতৃত্বে তদন্ত চলছে। পরিবারকে নিরাপত্তাও দেওয়া হয়েছে। আর এখন এটা ট্রায়াল স্টেজে নেই। বর্তমানে কোনও নতুন সমস্যাও শুরু হয়নি, যার জন্য নতুন করে সিবিআইকে তদন্তভার দিতে হবে।

আইনজীবী সুস্মিতা সাহা দত্ত এদিন অভিযোগ করেন, নির্যাতিতার বাবাকে জোর করে টিপ ছাপ দিইয়ে নেওয়া হয়েছে। তাই তিনি বলছেন সিবিআই তদন্ত চান না। বিষয়টি গুরুত্ব দিয়ে বিচার করুক আদালত। অবিলম্বে তদন্তকারী অফিসারকে পরিবর্তন করা প্রয়োজন। বিষয়টির তদন্তভার দেওয়া হোক সিবিআইকে।

উত্তরে অ্যাডভোকেট জেনারেল বলেন, সঠিক পথেই তদন্ত হচ্ছে। আবেদনকারী কখনই তদন্তকে প্রভাবিত করতে পারেন না। আদালত চাইলে আমরা কেস ডায়েরি দেখাতে প্রস্তুত। কিন্তু আবেদনকারী কখনই সেই কেস ডায়েরি (Case Diary) দেখতে পারে না। কেস ডায়েরি দেখার পর আদালত চাইলে সব প্রশ্নের উত্তর দিতে রাজ্য প্রস্তুত। জোর করে টিপ ছাপ দিইয়ে নেওয়া হয়েছে, এই অভিযোগের বিষয়টির তদন্ত যে কোনও উচ্চপদস্থ অধিকারিককে দিয়ে আদালত করাতে পারে, যদি বেঞ্চ তা মনে করে।

প্রধান বিচারপতি জানতে চান, ডিআইজি কেন সই জালের তদন্ত করছেন না?

অ্যাডভোকেট জেনারেল উত্তরে বলেন, তিনি তদন্ত করছেন। কেস ডায়েরি আনতে বলা হয়নি। তাও আমি কেস ডায়েরি নিয়ে এসেছি। আমরা সব ধরনের সাহায্য করছি।

এরপর কেস ডায়েরি খতিয়ে দেখে আদালতের নির্দেশ, ডিআইজি, জলপাইগুড়ি তদন্তের নজরদারি করবেন এবং ২০ জুনের মধ্যে আদালতকে একটি তদন্তের গতিপ্রকৃতি সংক্রান্ত রিপোর্ট জমা করবেন। পরবর্তী শুনানি ২০ জুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন