২০ এপ্রিল, ২০২৪

Weather: সপ্তাহান্তেই দক্ষিণে জাঁকিয়ে শীতের সম্ভাবনা, উত্তরবঙ্গে তুষারপাত!
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-15 10:07:33   Share:   

এবার রাজ্যে আবহাওয়ার (weather) বড়সড় বদল হতে চলেছে, এমনই জানিয়েছে আবহাওয়া অফিস (Meteorological Office)। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, জাঁকিয়ে ঠান্ডা (winter) পড়বে এবার। সঙ্গে তুষারপাতও (snowfall) হবে। এদিকে, এবছর এখনও পর্যন্ত রাজ্যে ১৫ ডিগ্রির নিচে তাপমাত্রা নামেনি। কিন্তু এবার সেই প্রতীক্ষার অবসান হতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহান্তে অর্থাত্ শনিবার ও রবিবার তাপমাত্রার বিরাট বদল হতে চলেছে। সেই সময় কলকাতার তাপমাত্রা হতে পারে ১৫ ডিগ্রিরও কম। আবার জেলাগুলিতেও তাপমাত্রা আরও নিম্নমুখী হবে। সেই তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসেরও নিচে। 

অন্যদিকে, জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যজুড়ে তৈরি হচ্ছে জানিয়েছে হাওয়া অফিস। কয়েকদিনের মধ্যেই দিনের ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই নিচে নামবে। মূলত, পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই উত্তুরে হাওয়া বইতে শুরু করবে। উত্তর-পশ্চিমের শীতল হাওয়া বৃহস্পতিবার থেকে বইবে। যার জন্যই এই বড়সড় বদল রাজ্যজুড়ে। 

তবে খুশির খবর পর্যটকদের জন্যও। উত্তরবঙ্গে জাঁকিয়ে ঠাণ্ডা তো পড়বেই সঙ্গেই সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বৃষ্টিও হবে জানিয়েছে হাওয়া অফিস। মূলত, দার্জিলিং ও কালিম্পং জেলায় এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা ও আশপাশের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা সকালের দিকে দেখা যাবে। পরিষ্কার আকাশ থাকবে সারাদিন। 


Follow us on :