১৮ এপ্রিল, ২০২৪

weather update: দক্ষিণবঙ্গে একাধিক জেলার তাপমাত্রা হ্রাসের সম্ভাবনা! জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-14 09:38:03   Share:   

ভোরের দিকে হালকা শীতের (Winter) আমেজ, আবার বেলা হতেই তা উধাও। তবে এখনই জাকিয়ে ঠান্ডা নয়, এমনটাই জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর (Meteorological Department)। কিন্তু ইতিমধ্যেই তাপমাত্রার পারদ ধীরে ধীরে নিম্নমুখী। কী বলছে আবহবিদরা?

আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের আবহাওয়া শুকনোই থাকবে, পাশাপাশি কমবে তাপমাত্রাও। অন্যদিকে, উত্তরবঙ্গের ক্ষেত্রে জানানো হয়েছে, ১৬ নভেম্বর অর্থাৎ বুধবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এর কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলাগুলির আবহাওয়া শুকনোই থাকবে।

ইতিমধ্য়েই উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় সেই তাপমাত্রা আরও প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমবে।

একইভাবে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে জানানো হয়েছে, ১৬ নভেম্বর অর্থাৎ বুধবার সকাল পর্যন্ত সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে আগামী ২৪ ঘণ্টায় কোনও কোনও জায়গার রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :