১৯ এপ্রিল, ২০২৪

Weather: রাজ্যের বিভিন্ন জেলায় রাতের তাপমাত্রা হ্রাসের সম্ভাবনা! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-13 10:21:50   Share:   

সুখবোই! আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় রাতের তাপমাত্রা (Temperature) হ্রাস পাবে। কোনও কোনও জায়গায় তা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে। এই তাপমাত্রা হ্রাস অস্থায়ী বলেও জানিয়েছে আবহাওয়া (Weather) দফতর। জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir) থেকে উত্তর-পশ্চিমের বায়ু উত্তরপ্রদেশ-বিহার হয়ে রাজ্যে ঢুকতে শুরু করেছে। এরফলেই রাজ্যে তাপমাত্রা হ্রাস হতে চলেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ, রবিবার দার্জিলিং এবং কালিম্পং-এর কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘণ্টা  অর্থাৎ সোমবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দিন তিনেকে বিভিন্ন জায়গায় তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে আরো খবর,  দক্ষিণবঙ্গে আজ, রবিবারও  সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গেরও বিভিন্ন জায়গার তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।


Follow us on :