২৪ এপ্রিল, ২০২৪

Weather: কালবৈশাখীর সম্ভাবনা! জেনে নিন বাংলার জেলাগুলির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-12 13:22:59   Share:   

গত কয়েকদিনের মতো মেঘলা আকাশ আর নেই। সকাল হতেই বেড়েছে রোদের তেজ। আকাশ একেবারে পরিষ্কার। যদিও নূন্যতম তাপমাত্রা (Temperature) শনিবারের তুলনায় কিছুটা কম। রবিবার কলকাতা (Kolkata) ও আশেপাশে এলাকার সর্বোচ্চ তাপমাত্রা (Weather) ২৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ থেকে ২ ডিগ্রি কম থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গত ২ দিন ধরে আদ্রর্তাজনিত অস্বস্তি কিছুটা কমেছে। ইতিমধ্যে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনার কথা শুনিয়েছেন আবহাওয়াবিদরা। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

মৌসম ভবন সূত্রে খবর, আপাতত দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনাও নেই। মঙ্গল ও বুধবার দার্জিলিং ও কালিম্পং এবং বৃহস্পতিবার নাগাদ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

অন্যদিকে, মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। বৃহস্পতিবার নাগাদ পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।


Follow us on :