১৮ এপ্রিল, ২০২৪

Weather Update: শনিবার বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির সম্ভাবনা! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-20 10:34:33   Share:   

সকাল থেকেই মুখভার আকাশের। কখনও কখনও মেঘ কেটে রোদের ঝলকানি দেখা যাচ্ছে। কোথাও কোথাও দু-এক পশলা বৃষ্টি (Rain) হয়েছে। তবে অস্বস্তিকর আবহাওয়া (Weather) বজায় রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ, বৃহস্পতিবার উত্তর আন্দামান সাগর এবং তার সংলগ্ন অঞ্চলে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যে ঘূর্ণাবর্ত ছিল, সেটা থেকেই এই নিম্নচাপ তৈরী হবে। যা ২২ তারিখ, শনিবার গভীর নিম্নচাপে পরিণত হবে। এর ফলে শনিবার বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় (cyclone) তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আগামী দিন পাঁচেকে উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রারও সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতরের তরফে আরও বলা হয়েছে, আজ, বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি এবং পশ্চিম মেদিনীপুরের কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত দক্ষিণবঙ্গের কোথাও তাপমাত্রার হ্রাসের কোনও পূর্বাভাস নেই আবহাওয়া দফতরের তরফে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্মনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৮ শতাংশ।


Follow us on :