ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
The-municipality-demolished-the-illegal-construction-of-Trinamool-councilor-on-the-order-of-the-High-Court
Budgebudge: হাইকোর্টের নির্দেশে তৃণমূল কাউন্সিলরের অবৈধ নির্মাণ ভাঙল পুরসভা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-10 16:29:15


হাইকোর্টের(Highcourt) নির্দেশে তৃণমূল কাউন্সিলরের(councilor) অবৈধ নির্মাণ(illegal construction) ভাঙার কাজ শুরু হল বজবজে। বাড়িটি বজবজ পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ লুৎফার হোসেনের। অভিযোগ ওঠে, ওই প্রাসাদোপম চারতলা বাড়ি ভাঙার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বাড়িটি তৈরি করার জন্য তিনি বেআইনি ভাবে কবর স্থান সহ হাইড্রেনও দখল করেন। সেই মামলাতেই(case) হাইকোর্টের ডিভিশন বেঞ্চ(division bench) আগামী দু'মাসের মধ্যে ওই নির্মাণটি ভেঙে ফেলার নির্দেশ দেয় পুরসভা এবং পুলিসকে।

গত বছর জুলাই মাসে বেআইনি ভাবে বাড়ি নির্মাণ করার অভিযোগে লুৎফার হোসেনের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয় হাইকোর্টে। মামলাটি করেন মমতা মণ্ডল। তিনি আবেদনে জানান, পুরসভার অনুমতি ছাড়াই ওই ভবনটি নির্মাণ করা হয়েছে। কিন্তু সরকারি জায়গার উপর কেন কোনও ব্যক্তিগত সম্পত্তি গড়ে উঠবে? এই প্রশ্ন তুলেই ২০২১ এর জুলাইতে লুৎফার হোসেনের বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয় হাইকোর্টে।

সূত্রের খবর জানা গেছে, ওই নির্মাণটি গড়ার জন্য উপযুক্ত কোনও পরিকল্পনা নেওয়া হয়নি পুরসভার কাছে। মামলাকারীর বক্তব্যের সত্যতা রয়েছে বলে আদালতকে জানান ওই পুরসভার একজিকিউটিভ অফিসার। আজ থেকে সেই বেআইনি নির্মাণ ভাঙার কাজ শুরু করা হলো পুরসভার পক্ষ থেকে। বজ বজ পৌরসভার চেয়ারম্যান গৌতম দাস গুপ্ত জানান প্রায় এক মাসের মধ্যে এই নির্মাণ ভেঙে ফেলা হবে।

অভিযোগ, দুর্নীতি করলেন তৃণমূল কাউন্সিলর, কিন্তু তার খেসারত দিলেন বজবজের পৌর নাগরিকরা। তৃণমূল নেতার বিল্ডিং ভাঙার খরচ হিসেবে পৌরসভার তহবিল থেকে বেরিয়ে গেল প্রায় কয়েক লক্ষ টাকা। প্রশ্ন উঠছে, কেন জনগণের ট্যাক্সের টাকা এভাবে খরচ করা হবে? 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন