ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
The-monsoon-has-entered-northeast-India-Since-when-has-it-rained-in-the-state-the-air-office-said
Weather: বর্ষা ঢুকল উত্তর-পূর্বে! রাজ্যে কবে থেকে বৃষ্টি?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-03 08:14:24


গত কয়েকদিন ধরেই ভ্যাপসা গরমে নাজেহাল সাধারণ মানুষ। অবশেষে বৃষ্টির দেখা মিলল মহানগরীতে। তবে বৃষ্টি হলেও ভ্যাপসা গরম ও আর্দ্র আবহাওয়াই বজায় থেকেছে। তার মধ্যে বর্ষা এলে কিছুটা স্বস্তি পাবেন সাধারণ মানুষ। হাওয়া অফিস সূত্রে খবর,আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৪ জুন শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে প্রথম ২৪ ঘণ্টায় দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের দু-একটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আপাতত দিনের তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৪ জুন শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। প্রথম ২৪ ঘণ্টায় সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় শুঘুমাত্র বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গেও আপাতত দিনের তাপমাত্রার আপাতত কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই, বলা হয়েছে পূর্বাভাসে।

উত্তর পূর্ব ভারত, সিকিম এবং উত্তরবঙ্গের একাংশে শুক্রবারই বর্ষা প্রবেশ করবে। রবিবারের মধ্যে উত্তরবঙ্গের সমস্ত জেলায় প্রভাব বিস্তার করবে বর্ষা। বৃহস্পতিবার থেকেই পার্বত্য ও ডুয়ার্সের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। রবিবার দুপুরের পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় আজ বিক্ষিপ্তভাবে কয়েক দফা ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন