ব্রেকিং নিউজ
The-monsoon-has-entered-South-Bengal-possibility-of-heavy-to-very-heavy-rains-inNorthBengal-till-June-19
Weather: দক্ষিণবঙ্গে এল বর্ষা, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-18 08:20:16


দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পারদ ক্রমশ চড়ছিল। বাড়ছিল আর্দ্রতাজনিত অস্বস্তি । দক্ষিণবঙ্গবাসীর একটাই প্রশ্ন ছিল কবে নামবে বর্ষা। এবার এই প্রশ্নের জবাব দিল আলিপুর আবহাওয়া দফতর। মৌসুমী বায়ু প্রবেশের ফলে সেজন্য আগে থেকেই প্রাক বর্ষার বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে একাধিক জেলায়। এবার দক্ষিণবঙ্গে প্রবেশ করল বর্ষা। দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ করে ১১ জুন সেখানে গতকাল বৃষ্টি হয়েছে। কোথায় কোথায় দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ করল তা আজ জানা যাবে বলে জানাল হাওয়া অফিস।

তবে দিনদুয়েক দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও তারপর বৃষ্টি আবার কমে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এর ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে। ফলে অস্বস্তি কিছুটা কমবে। রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনাও।

উত্তরবঙ্গে ৩ জুন বর্ষা প্রবেশ করেছিল আর গতকাল উত্তরবঙ্গ জুড়ে মৌসুমী বায়ু প্রবেশ করল। আগামী দুই থেকে তিনদিন উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপরের পাঁচটি জেলায় ১৯ জুন পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা। মূলত জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে । বাকি দার্জিলিং কালিম্পং -এও অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা ।যেহেতু উত্তরবঙ্গে অনেকদিন ধরে বৃষ্টি হচ্ছে তার ফলে দার্জিলিং কালিম্পং এ ভূমিধসের সম্ভাবনা থাকছে। বাদবাকি জেলার জল জমে যাওয়ার সম্ভাবনা এবং দৃশ্যমানতা কমবে যেখানে ভারী বৃষ্টি হবে।  উত্তরবঙ্গের তাপমাত্রা অনেকটা কমবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ।

শহর কলকাতায়ও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে তা মাঝারি বা হালকা। মৌসুমী বায়ু প্রবেশের আগেই এই বৃষ্টিপাতের সম্ভাবনা বলে জানা যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কলকাতাতেও প্রবেশ করতে চলেছে মৌসুমী বায়ু।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন