০৫ মার্চ, ২০২৪

Weather: শহরের পারদ নেমেছে ১১-এর ঘরে, শীতের সঙ্গে বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-23 11:14:12   Share:   

আজ মরসুমের শীতলতম দিন কলকাতায়। চলতি সপ্তাহের শুরুতেই জাঁকিয়ে পড়েছে ঠাণ্ডা। হাড় কাঁপুনি ঠাণ্ডায় রীতিমত কাঁপছে গোটা বাংলা। সেই সঙ্গে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে ফের রয়েছে বৃষ্টির পূর্বাভাস। অন্য়দিকে মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১.৮ ডিগ্রি সেলসিয়াসের কাছকাছি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন দিনভর কনকনে শীত থাকবে দক্ষিণবঙ্গের সব জেলাতে। আজ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। হালকা বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। আর ২৪ ও ২৫ জানুয়ারি অর্থাৎ বুধবার ও বৃহস্পতিবার বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। বাকি জেলাতেগুলিতে বৃষ্টি না হলেও মেঘলা আকাশ থাকবে। সেই সঙ্গে থাকবে কুয়াশার দাপটও। যদিও বেলা বাড়লে রোদের দেখা মিলতে পারে। 

কলকাতার পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও শৈত্যপ্রবাহ জারি রয়েছে। দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি ছুঁই ছুঁই। তুষারপাত ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং ও জলপাইগুড়িতে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার তেমন প্রভাব পড়েনি সোমবার। তবে দক্ষিণবঙ্গে যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে সেই অনুযায়ী সোমবারের পর থেকে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা নামার সম্ভাবনা রয়েছে। পশ্চিমী বাতাস এখনও রাজ্যে ঢুকতে বাধা পেলেও সিকিমের দিক থেকে আসা উত্তুরে বাতাসই কাঁপিয়ে দিচ্ছে গোটা রাজ্য।


Follow us on :