ব্রেকিং নিউজ
The-main-gate-of-the-government-dairy-project-is-locked-like-an-abandoned-bungalow
Raiganj: সরকারি দুগ্ধ প্রকল্পের মূল ফটকে তালা, আগাছা-জঙ্গলে যেন পরিত্যক্ত বাংলো

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-02 18:40:37


চারদিকে আগাছা ও জঙ্গলে ভর্তি। মূল ফটকে ঝুলছে তালা। আচমকা দেখে কোনও পরিত্যক্ত বাংলো বলে মনে হলেও আদতে এটি বন্ধ হয়ে যাওয়া সরকারি একটি প্রকল্পের প্রতিষ্ঠান। রায়গঞ্জ (Raiganj) ব্লকের কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের অধীন কর্ণজোড়ায় রাজ্য সড়কের ধারে অবস্থিত কুলিক দুগ্ধ প্রকল্পে (Kulik Dairy Project) প্রায় বছর খানেক হল ভাটা পড়েছে। বর্তমানে একেবারেই বন্ধ হয়ে রয়েছে এটি। 

জানা যায়, এক সময় এখানে স্থায়ী-অস্থায়ী মিলিয়ে প্রায় ৪০ জন কর্মী নিযুক্ত ছিলেন। এছাড়াও দুই দিনাজপুর (South and North Dinajpur) জেলা থেকে প্রচুর পরিমাণে দুধ আমদানি হত। যার সঙ্গে যুক্ত ছিলেন প্রায় ৪০ জন গোয়ালা এবং বেশ কিছু ডিস্ট্রিবিউটর। এদিকে আচমকা ১ বছর আগে প্রকল্পটি বন্ধ হয়ে যাওয়ায় তীব্র সংকটে পড়েছেন এই প্রকল্পের সঙ্গে যুক্ত মানুষ। হারিয়েছেন কর্মসংস্থান, নেই ভালো রোজগারের কোনও পথ। ফলে বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত হয়ে কোনওরকমে সংসার চালাচ্ছেন তাঁরা।

এই প্রকল্পের প্রাক্তন এক অস্থায়ী কর্মী সুশীলকুমার দাস জানান, প্রকল্পটি বন্ধ হয়ে যাওয়ায় চরম দুরবস্থায় দিন কাটছে। ছোটখাট একটি খাবারে দোকান করে কোনওরকমে চলছে এখন। এই পরিস্থিতিতে প্রকল্পটি পুনরায় চালুর দাবি জানিয়েছেন তিনি।

সমস্যার কথা স্বীকার করেছেন কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত দাস। এ বিষয়ে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে জানান প্রধান।

বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীও। রাজ্যের মুখ্যমন্ত্রী যখন রায়গঞ্জের প্রশাসনিক বৈঠক করতে এসেছিলেন, সেই সময় পিপিপি মডেলে এই প্রকল্পটিকে পুনরায় চালুর প্রস্তাব দিয়েছিলেন বিধায়ক। মুখ্যমন্ত্রীর উদ্যোগে প্রকল্পটিকে পুনরায় চালু করার আশ্বাস দিয়েছেন বিধায়ক।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন