ব্রেকিং নিউজ
The-local-administration-in-Kathgara-on-the-road-with-several-houses-cracking-due-to-ECL-blast
Durgapur: ইসিএলের বিস্ফোরণে ফাটল একাধিক বাড়ি সহ রাস্তায়, কাঠগড়ায় স্থানীয় প্রশাসন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-02 11:05:50


অন্ডালের (Andal) পর, এবার লাউদোহা। ফের কয়লা উত্তোলনের জন্য ইসিএলের (ecl) বিস্ফোরণ। সেই বিকট শব্দের কম্পনে বাড়িতে ধরল ফাটল (cracked)। এবার লাউদোহার সিরসা রুইদাস পাড়া, ফাটল ধরা পড়েছে রাস্তাতেও (road)। ঘর ছেড়ে এখন আতঙ্কে বাইরে রাত কাটাচ্ছেন এলাকার মানুষ। ঘটনার পর এখন এলাকার মানুষ পুনর্বাসন চাইছেন। অভিযোগ, পাট্টা আছে, খাজনাও দেন। তা সত্ত্বেও আজ তাঁরা বঞ্চিত, কেউ খোঁজ রাখে না। তবে এই ঘটনাতেও লেগেছে রাজনৈতিক রং। স্থানীয় পঞ্চায়েত সদস্যর সাফাই বিজেপির সঙ্গে যুব তৃণমূলের একাংশ কাজ করতে দিচ্ছে না এই এলাকায়। অভিযোগ অস্বীকার তৃণমূল নেতৃত্বের। 

প্রসঙ্গত, দিন কয়েক আগে দুর্গাপুরের অন্ডালের বহুলা কোলিয়ারি এলাকার বাদ্যকর পাড়াতে কয়লা উত্তোলনের জন্য ইসিএলের প্রবল বিস্ফোরণ ঘটে। ঘটনায় বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা যায়। ধসের কবলে চলে গিয়েছিল একটি আস্ত পুকুরও। এই ঘটনার রেশ কাটতে না কাটতে এবার ফের ইসিএলের বিস্ফরণের জন্য বেশ কয়েকটি বাড়িতে ফাটলের ঘটনা।

জানা যায়, গত তিনদিন ধরে বিস্ফোরণে প্রায় কুড়ি থেকে পঁচিশটি বাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। শুধু বাড়ি নয়, রাস্তাও ফাটলের শিকার এই ঘটনায়। স্থানীয়রা জানান, এরপর বৃষ্টি বাড়লে পরিস্থিতি আরও ভয়ঙ্কর হবে। আতঙ্কে এখন প্রাণ বাঁচাতে গোটা লাউদোহা থানার শিরসার বাদ্যকর পাড়ার বাসিন্দারা গ্রামের একটি আটচালায় আশ্রয় নিয়েছেন।অভিযোগ, ভোটের সময় সবাই আসে ভোট চায় পুনর্বাসনের কথা বলে, কিন্তু ভোট হয়ে গেলেই যে যার মতো করে নেতারা পালিয়ে যায়। খোঁজ রাখে না কেউ। আর তাঁরা রয়ে যান সেই সমস্যাতেই। অবিলম্বে পুনর্বাসনের দাবি জানিয়েছেন গ্রামের মানুষ।

তবে এপ্রসঙ্গে স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য লতিকা লাহার যুক্তিটা ছিল অদ্ভুতুড়ে। যুব তৃণমূলের একটা অংশ বিরোধী বিজেপির সঙ্গে থেকে দলের সঙ্গে বেইমানি করছে। ফলে তাঁর কাজ করতে অসুবিধে হচ্ছে। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি তৃণমূল নেতৃত্বের। দলের লাউদোহা ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এই ঘটনার দায় ইসিএলের বলে পাল্টা দাবি করেছে। ঘটনার পর তৃণমূলকে পাল্টা কটাক্ষ করেছে বিজেপি নেতৃত্ব। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন