ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
The-hospitals-mistake-to-the-newborn-the-same-vaccination-twice-
Vaccination: হাসপাতালের ভুলে সদ্যোজাতকে একই টিকা দু’বার! চিন্তায় পরিবার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-11 14:33:21


ভুল করে এক সদ্যোজাতকে একই টিকার ডাবল ডোজ দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়ার গোগড়া গ্রামীণ হাসপাতালে। এই ঘটনায় কর্তব্যরত নার্সের শাস্তির দাবি তুলে বিক্ষোভ দেখালেন শিশুর পরিবারের লোকজন।

বিক্ষোভ সামাল দিতে শেষ পর্যন্ত হাসপাতালে যেতে হয় কোতুলপুর থানার পুলিসকে। হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটির পরিবারের অভিযোগ স্বীকার করে নিয়েছে। স্বাস্থ্য দফতরের দাবি, ভুল করে টিকার ডাবল ডোজ দেওয়া হলেও শিশুটি সুস্থ রয়েছে। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শিরোমণিপুর গ্রামের গৃহবধূ মৌসমা খাতুন গোগড়া গ্রামীণ হাসপাতালে গতকাল এক কন্যাসন্তান প্রসব করেন। রোগীর পরিবারের দাবি, প্রসবের পর গতকাল সদ্যোজাতকে প্রয়োজনীয় টিকা দেওয়া হয়। আজ দুপুরে হাসপাতালের তরফে প্রসুতির নাম ধরে ডাকলে পরিবারের লোকজন সদ্যোজাতকে নিয়ে হাসপাতালের নার্সদের কাছে যান। অভিযোগ, সেই সময় কর্তব্যরত এক নার্স শিশুটিকে পুনরায় সেই টিকা দিতে উদ্যোগী হলে পরিবারের লোকজন ওই নার্সকে গতকালের ইঞ্জেকশন দেওয়ার কথা জানান। কিন্তু তারপরও টিকার কার্ড না দেখেই কর্তব্যরত নার্স শিশুটিকে পুনরায় ওই টিকা দেন বলে পরিবারের অভিযোগ। বিষয়টি জানাজানি হতেই হাসপাতালের নার্সরা রোগীর পরিবারকে বিষয়টি অন্যত্র না জানানোর জন্য চাপ দেন বলে অভিযোগ।

এরপরই শিশুর পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে হাসপাতালে বিক্ষোভ দেখাতে থাকেন। কর্তব্যরত ওই নার্সের শাস্তির দাবি তোলেন শিশুর পরিবারের লোকজন। শিশুর পরিবারের আশঙ্কা, টিকার ডাবল ডোজের প্রভাবে শিশুটির শরীরে প্রাথমিকভাবে তেমন কোনও প্রতিক্রিয়া দেখা না গেলেও পরবর্তীতে কোনও শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

একই টিকার ডাবল ডোজ দেওয়ার কথা স্বীকার করে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। স্বাস্থ্য দফতরের দাবি, ডাবল ডোজ প্রয়োগ হলেও চিন্তার তেমন কিছু নেই। তা সত্বেও ওই শিশুকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন