২৫ এপ্রিল, ২০২৪

Hs: ক্যান্সার আক্রান্ত বাবাকে দেখতে গিয়ে পরীক্ষাই দিতে পারলো না উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-21 15:11:25   Share:   

ক্যান্সার আক্রান্ত বাবাকে দেখতে গিয়ে পরীক্ষায় বসতে পারলেন না উচ্চমাধ্যমিক পরীক্ষর্থী। হাবড়া হাটথুবা হাইস্কুলের ছাত্র অভিজিৎ মিস্ত্রি। সূত্রের খবর, অভিজিতের বাবা পাঁচ দিন ধরে কলকাতার আরজিকর হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে ভর্তি। আর সেখানেই গিয়েছিল ছেলে অভিজিৎ মিস্ত্রি। সোমবার হাসপাতাল থেকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে দেরি হয়ে যায় প্রায় দু'ঘণ্টা। আর সেই কারণেই এ বছরের ইতিহাস পরীক্ষায় বসা হলো না অভিজিৎ মিস্ত্রির।

উত্তর ২৪ পরগনা জেলার হাবরা হাটথুবা হাইস্কুলের ছাত্র অভিজিৎ। পরীক্ষার সিট পড়েছিল জয়গাছি শ্যামাপ্রসাদ বিদ্যায়তন স্কুলে, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী অভিজিৎ মিস্ত্রির বাবা অজিত মিস্ত্রি ক্যান্সারে আক্রান্ত আর সেই কারণেই কলকাতার একটি হাসপাতালে ভর্তি রয়েছে। সেখানে বাবাকে দেখা করতে গিয়ে ট্রেনের সমস্যার কারণে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে বেশি দেরি করে ফেলে সে, আর বোর্ডের নিয়ম অনুসারে এক ঘন্টার বেশি দেরি করলে সে আর পরীক্ষা দিতে পারবে না। সেই কারণে গেটের সামনে এসে ভেঙে পড়েন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী অভিজিৎ মিস্ত্রি।

স্থানীয় অভিভাবকরা এদিন সাংবাদিকদের মাধ্যমে বোর্ডের কর্তাদের অনুরোধ করেন ছেলেটির মানবিক দিক দেখে যাতে পরীক্ষার ব্যবস্থা করা হয়। তবে হাবরা শ্যামাপ্রসাদ বিদ্যায়তন স্কুলের সেন্টার ইনচার্জ তিনি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে চাননি এবং সিএন-এর বুম হাত দিয়ে সরিয়ে দেন। এ বিষয়ে স্থানীয় এক পরীক্ষার্থীর অভিভাবক বলেন, 'কিছুটা মানবিক হলে হয়তো ছাত্রের এক বছর নষ্ট হতো না।'


Follow us on :