ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
The-entire-ambulance-of-the-panchayat-is-missing-has-the-leader-sold-his-car-and-bought-it
Ambulance: পঞ্চায়েতের আস্ত অ্যাম্বুল্যান্সই গায়েব, বিক্রি করে নিজের গাড়ি কিনেছেন তৃণমূল নেতা?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-28 18:45:29


মাছ চুরি, পুকুর চুরি..এমন কত কথাই না চালু আছে দুর্নীতি বোঝাতে। কিন্তু তা বলে অসহায়, মুমূর্ষু রোগীদের জন্য কেনা আস্ত একটা অ্যাম্বুল্যান্সই চুরি হয়ে গেল? থুরি, চুরি না বলে বলা ভালো কেউ নিজের মনে করে বিক্রি করে দিল? সেই কেউ আবার যে সে নয়, গুরুতর অভিযোগে বিদ্ধ পঞ্চায়েত সমিতির এক কর্মাধ্যক্ষ। অভিযোগ, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের মদতেই বিক্রি করে দেওয়া হয়েছে সাধারণের ব্যবহারের জন্য দেওয়া ওই অ্যাম্বুলেন্স। যদিও অভিযোগ অস্বীকার করেছেন ওই তৃণমূল নেতা।

এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে হুগলি জেলার জাঙ্গিপাড়ার দিলাকাশ গ্রাম পঞ্চায়েতে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে বিধায়ক তহবিল থেকে একটি অ্যাম্বুল্যান্স দিয়েছিলেন তৎকালীন সিপিএম বিধায়ক সুদর্শন রায়চৌধুরী। পঞ্চায়েত এলাকার মানুষকে পরিষেবা দিত এই অ্যাম্বুলেন্সটি। হঠাৎ করেই সেই অ্যাম্বুল্যান্স বেপাত্তা হয়ে যায়। এলাকার মানুষ অসুস্থ হয়ে অ্যাম্বুল্যান্সের খোঁজ করলে পঞ্চায়েত জানায়, খারাপ হয়ে পড়ে আছে সেটি। গত তিন-চার বছর ধরে সেই অ্যাম্বুল্যান্সটি পঞ্চায়েতের যেখানে রাখা থাকত, সেখানে আর দেখা যাচ্ছে না।

উধাও হয়ে যাওয়া অ্যাম্বুল্যান্সের হদিশ মিলতেই চক্ষু চড়কগাছ এলাকাবাসীর। জানা গেল, সেই অ্যাম্বুল্যান্স বেচে নাকি ব্যক্তিগত গাড়ি কিনেছেন জাঙ্গিপাড়া পঞ্চায়েত সমিতির পূর্ত ও পরিবহণ দফতরের কর্মাধ্যক্ষ শেখ আব্দুল। তৃণমূল নেতার এহেন কাণ্ডকারখানায় ক্ষুদ্ধ এলাকাবাসী।

স্থানীয়দের অভিযোগ, অ্যাম্বুল্যান্স বিক্রি করে দেওয়া হয়েছে জেনেও শাসকদলের নেতাদের ভয়ে কেউ কিছু বলতে পারে না। পঞ্চায়েত থেকেও সাধারণ মানুষকে কিছু জানানো হয় না।

সেখ আব্দুল যদিও অভিযোগ অস্বীকার করেন। তাঁর দাবি, কে বিক্রি করেছে, তা জানি না। আমি পঞ্চায়েতের কেউ নই। অভিযোগ যখন উঠেছে, আমাকে খোঁজ নিয়ে দেখতে হবে। যদি আমি দোষী হই, তাহলে শাস্তি মাথা পেতে নেব।

পঞ্চায়েতের কী ভূমিকা, তার খোঁজ নিতে গেলে পঞ্চায়েত প্রধান সাগরিকা বাড়ুই কোনও সদুত্তর না দিয়ে একপ্রকার মুখ ঢাকা দিয়ে পঞ্চায়েত থেকে বেরিয়ে যান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন