২৯ মার্চ, ২০২৪

Death: নবজাতক শিশুকন্যার মৃতদেহ উদ্ধার বাড়ির উঠোনে, কাঠগড়ায় মা-বাবা
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-06 10:53:36   Share:   

নৃশংসতার সীমা পার! ১৮ দিনের নবজাতক শিশুকন্যার মৃতদেহ (deadbody) উদ্ধার হল ঘরের উঠোন থেকে। কাঠগড়ায় নিজেরই মা-বাবা। তাঁদের বিরুদ্ধে অভিযোগ সন্তানকে পুঁতে রাখার। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় শিলিগুড়ি (Siliguri) মহাকুমার ফাঁসিদেওয়া ব্লকের মতিধর চা বাগানের ফর্সা লাইন এলাকায়। কীভাবে সম্ভব এমন কাজ? সেই প্রশ্নই এখন গ্রামবাসীদের মনে।

মঙ্গলবার আশা কর্মীরা নির্মল টোপ্পর বাড়িতে তাঁর ১৮ দিনের শিশুকন্যার ভ্যাকসিন (vaccine) দেওয়ার জন্য উপস্থিত হন। সেই সময় মা চাঁদনী টোপ্পকে মেয়ে কোথায় আছে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, অসুস্থ হয়ে মেয়ে মারা গিয়েছে। সেই কারণেই তাকে বাড়ির উঠোনে পুঁতে রাখা হয়েছে। এই খবর এলাকায় ছড়িয়ে পড়তেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়। সঙ্গে সঙ্গে আশা কর্মীরা নিজেরাই উঠানে পুঁতে রাখা সদ্যজাত ১৮ দিনের শিশুকন্যাটিকে মাটি খুঁড়ে বের করেন। এরপর তাকে সেখান থেকে তড়িঘড়ি নিয়ে আসা হয় বিধাননগর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে কর্মরত চিকিত্সক বিশ্বজিৎ দত্ত শিশুকন্যাটিকে মৃত বলে ঘোষণা করেন।

খবর দেওয়া হয় বিধান নগর থানা পুলিসকে। পুলিস খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে আসে এবং শিশুকন্যার দেহটি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠায়। অপরদিকে মৃত শিশুকন্যার মা ও বাবাকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসা হয়। শিশুকন্যার পরিবারের পক্ষ থেকে পুলিসকে জানানো হয়, শিশুটি অসুস্থ থাকার কারণে মারা গিয়েছে। এরপরই শিশুটির বাবা উঠোনের মধ্যে পুঁতে দিয়ে মেয়ের সৎকার্য সম্পূর্ণ করেন। তবে এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। শিশুকন্যাটিকে খুন করা হয়েছে না তার অসুস্থতার কারণে মৃত্যু হয়েছে এটি ময়না তদন্ত করে জানা সম্ভব হবে, জানিয়েছে পুলিস। তবে সমস্ত ঘটনার তদন্ত শুরু করেছে ফাঁসি দেওয়ার বিধান নগর থানার পুলিস।


Follow us on :