২১ এপ্রিল, ২০২৪

Excise Raid: বড়সড় সাফল্য আবগারি দফতরের, অভিযান চালিয়ে উদ্ধার ৪০ লক্ষের চোলাই মদ
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-07 19:44:05   Share:   

মণি ভট্টাচার্য:  সিঙ্গুর এলাকায় বহাল তবিয়তে চলছিল চোলাই তৈরির কারবার। গোপন সূত্রে খবর পেয়ে বিপুল পরিমান এই চোলাই তৈরী রুখলো আবগারি দফতর। ফলে ভোটের আগে এই অভিযান আবগারি দফতরের বড়সড় সাফল্য বলা চলে। জানা গিয়েছে, সিঙ্গুর এলাকা থেকে অভিযান চালিয়ে প্রায় ৪০ লক্ষ টাকার চোলাই ও চোলাই তৈরির সামগ্রী নষ্ট করল আবগারি দফতর।


সূত্রের খবর, চলতি মাসে ৫ ও ৬ তারিখ গোপন সূত্রে খবর পেয়ে সিঙ্গুর থানা এলাকার বারুইপাড়া বা পলতা গ্রাম পঞ্চায়েত এলাকায় অভিযান চালায় আবগারি দফতর।


অভিযানে নেমে বিপুল পরিমাণ মদ তৈরীর সামগ্রী হদিস পায় আবগারি দফতর। কোথাও মাটির নিচে, কিংবা কোথাও পুকুরের তলায়, কোথাও আবার ড্রেনের মধ্যে প্লাস্টিকের ড্রামে বা কোথাও প্লাস্টিকের মধ্যেই লুকিয়ে রাখা ছিল চোলাই ও চোলাই তৈরির সামগ্রী। সেগুলিকে উদ্ধার করে নষ্ট করা হয়েছে বলেই সূত্রের খবর।


এ ঘটনায় সিঙ্গুর এলাকার আবগারি দফতরের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন, 'আবগারি দফতর দফায় দফায় ওই এলাকা গুলিতে অভিযান চালায়, এরপরেই ৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার ২২ হাজার লিটার ও ৬ তারিখ অর্থাৎ বুধবার ১৪ হাজার লিটার চোলাই ও চোলাই তৈরির সামগ্রী উদ্ধার করে। এই ঘটনায় বিমল রুইদাস, প্রশান্ত রুইদাস নামের ২ ব্যাক্তিকে গ্রেফতার করা হয়। এছাড়া এই বিপুল পরিমাণ চোলাই মদ কারা জমিয়ে রেখেছিল! তা তদন্ত করে দেখা হচ্ছে।'