০২ মার্চ, ২০২৪

Weather: মাঘের শেষ বেলায় শীতের আগমন! সঙ্গে শৈত্য প্রবাহের সতর্কতা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-10 11:50:12   Share:   

শীতের শেষ বেলায় ফের নেমেছে তাপমাত্রার পারদ। কনকনে শীত অনুভূত না হলেও শীতের আমেজ বেশ উপভোগ করা যাচ্ছে। কয়েকদিন আগেই রাজ্য় থেকে গায়েব হয়ে গিয়েছিল শীত। ঠাণ্ডা এতটাই কমেছিল যে গরম পোশাকের প্রয়োজন পড়ছিল না। কিন্তু আবহাওয়া পরিবর্তনে ফের বঙ্গে ফিরেছে শীত। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। 

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতেও শীতের প্রভাব বেশ ভালই অনুভূত হচ্ছে। দক্ষিণবঙ্গের পুরুলিয়া ও সংলগ্ন পশ্চিমের জেলাগুলিতে জারি করা হয়েছে শৈত্য প্রবাহের সতর্কতা। আজ অর্থাৎ শনিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম এবং দুই বর্ধমানে শৈত্যপ্রবাহ চলতে পারে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আবহাওয়াবিদদের অনুমান, আগামী সপ্তাহের সোমবার থেকে বাড়বে তাপমাত্রা। সেক্ষেত্রে সরস্বতী পুজোর আগে আরও একবার পরিবর্তন হবে আবহাওয়া। 

অন্য়দিকে উত্তরবঙ্গেও থাকবে শৈত্য প্রবাহের মত পরিস্থিতি। দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে থাকবে হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট। ফলে শীতের শেষ বেলায় শীতের এই আমেজকে জাঁকিয়ে উপভোগ করতে পারবে প্রত্যেকটি মানুষ।


Follow us on :