ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
Terrible-train-accident-in-Mainaguri
Bikaner-Guwahati Train Accident হঠাৎ ঝাকুনি অনুভব করতেই ব্রেক কষেন দুর্ঘটনা কবলিত ট্রেনের চালক


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-13 21:19:06


রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। মৃত্যু হল তিনজনের। জলপাইগুড়ির ময়নাগুড়ির কাছে বিকানির এক্সপ্রেস লাইনচ্যুত হয়। বিকেল ৫ টা নাগাদ ঘটে এই দুর্ঘটনা। আরও মৃত্যুর আশঙ্কা করছে রেলওয়ে কর্তৃপক্ষ। আহত হয়েছেন বহু যাত্রী। জানা গিয়েছে, দোহামনিতে গৌহাটি বিকানির এক্সপ্রেস হঠাৎ এমনভাবে ব্রেক কষে যে একটি বগির সঙ্গে অন্য বগির সংঘর্ষ হয়। চার-পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে যায় বলে খবর। ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। গোটা এলাকা জুড়ে ছড়িয়ে পড়ে রয়েছে বগি। প্রথমে স্থানীয় মানুষজনই উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। পৌঁছেছে উদ্ধারকারী দলও। কোচবিহার থেকে একটি দল রওনা দিয়েছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় ৪০ কিলোমিটার।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের মাঝেই রেল দুর্ঘটনার ব্যাপারে খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনার খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। উচ্চপদস্থ অফিসারদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। দুর্ঘটনাস্থলে পৌঁছেছে ৩০ টি আ্যাম্বুলেন্স। আপাতত উদ্ধার করা ৫০ জনকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। 

রেল যে হেল্পলাইন নম্বর দিয়েছে, তা হল  ৮১৩৪০৫৪৯৯৯


সন্ধ্যার পর আরও অ্যাম্বুল্যান্সকে উদ্ধারকার্যে লাগানো হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৫০ টি অ্যাম্বুল্যান্স কাজ করছে। পাঠানো হয়েছে ৫০০ খাবারের প্যাকেট ও জল।

সন্ধ্যা হয়ে যাওয়ায় উদ্ধারকার্যে কিছুটা সমস্যা হলেও আলোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গিয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার পর অনেকেই ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করেন। পরে রেল এবং দমকলের উদ্ধারকারীরা এসে গ্যাসকাটার দিয়ে বগি কেটে যাত্রীদের বের করার কাজ শুরু করেন। 

এই দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করল রেল। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের ১ লক্ষ টাকা এবং সাধারণ আহতদের ২৫ হাজার টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। 

( রেল দুর্ঘটনার আরও খবর ধাপে ধাপে আসতে থাকবে। যেমন যেমন নতুন খবর আসবে, সেভাবেই আমরা তা পাঠকদের জন্য দিয়ে যাবো)  




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us